নতুন Porsche Macan EV অবশেষে নতুন প্রযুক্তি এবং শক্তি নিয়ে এসেছে। €78,700 থেকে শুরু হওয়া মডেলের সাথে, এটি একটি প্রিমিয়াম, দ্রুত এবং প্রশস্ত SUV।

এই নিবন্ধে আপনি পাবেন:

নতুন Porsche Macan EV-এর সাথে দেখা করুন – বিলাসবহুল বৈদ্যুতিক SUV৷

দীর্ঘ প্রতীক্ষিত পোর্শে ম্যাকান ইভি অবশেষে বাস্তবে পরিণত হয়েছে। ভক্সওয়াগেনের সফ্টওয়্যার সমস্যার কারণে বেশ কিছু বিলম্বের পরে, পোর্শে নতুন প্রযুক্তিতে প্যাক ম্যাকানের দ্বিতীয় প্রজন্ম চালু করছে। আসুন এই অবিশ্বাস্য বৈদ্যুতিক SUV সম্পর্কে আরও জানুন।

Porsche Macan EV-এর বৈশিষ্ট্য এবং কর্মক্ষমতা

নতুন ম্যাকান ইভি দুটি সংস্করণে উপলব্ধ: ম্যাকান 4, একটি 408 এইচপি ডুয়াল ইঞ্জিন সহ এবং এর দাম €78,700 এবং ম্যাকান টার্বো, একটি চিত্তাকর্ষক 639 এইচপি এবং এর দাম €99,700। ম্যাকান 4 5.2 সেকেন্ডে 0 থেকে 100 কিমি/ঘন্টা বেগ দেয়, যখন ম্যাকান টার্বো মাত্র 3.3 সেকেন্ডে একই গতি অর্জন করে। উভয় মডেলেরই 100 kWh ব্যাটারি রয়েছে যার একটি কার্যকর ক্ষমতা 95 kWh, যা ম্যাকান 4 এর জন্য 613 কিমি এবং WLTP মিশ্র চক্রে ম্যাকান টার্বোর জন্য 591 কিমি পর্যন্ত একটি চিত্তাকর্ষক রেঞ্জ প্রদান করে।

দ্রুত রিচার্জ এবং অত্যাধুনিক ডিজাইন

Macan EV নতুন 800V PPE প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি। এই ভোল্টেজের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি চার্জার খুঁজে পাওয়া আজকাল একটি চ্যালেঞ্জ হতে পারে, ম্যাকানকে 270 কিলোওয়াট পর্যন্ত চার্জ করা যেতে পারে, এটি মাত্র 21 মিনিটে 10% থেকে 80% পর্যন্ত রিচার্জ করতে দেয়৷ উপরন্তু, ম্যাকান একটি 400V DC চার্জারেও চার্জ করা যেতে পারে, এর ব্যাটারি দুটি 400V বিভাগে বিভক্ত, 135kWh পর্যন্ত রিচার্জ করার অনুমতি দেয়। ডিজাইনের ক্ষেত্রে, ম্যাকান ইভি পোর্শের অস্পষ্ট শৈলীকে সুন্দর লাইন এবং একটি অ্যাথলেটিক অবস্থানের সাথে বজায় রাখে।

পোর্শে ম্যাকান ইভি ইন্টেরিয়র

একটি বিলাসবহুল এবং প্রযুক্তিগত অভ্যন্তর

ম্যাকান ইভির অভ্যন্তরটিতে বিলাসিতা এবং প্রযুক্তির সমন্বয় রয়েছে। একটি কম ড্রাইভিং পজিশন এবং একটি 12.9″ ইন্সট্রুমেন্ট প্যানেল, পাশাপাশি দুটি 10.9″ ইনফোটেইনমেন্ট স্ক্রিন সহ, ম্যাকান ড্রাইভার এবং যাত্রীদের জন্য একটি নিমগ্ন অভিজ্ঞতা প্রদান করে। ইনফোটেইনমেন্ট সিস্টেমটি গুগলের অ্যান্ড্রয়েড অটোমোটিভ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি, যা উন্নত ফাংশন, স্মার্ট নেভিগেশন এবং এমনকি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ইনস্টল করার অনুমতি দেয়।

একটি খেলাধুলাপ্রি় এবং বহুমুখী SUV

ম্যাকান ইভি কখনই একটি খেলাধুলাপূর্ণ ড্রাইভিং অভিজ্ঞতা প্রদান করতে ব্যর্থ হয় না। এয়ার সাসপেনশন, রিয়ার স্টিয়ারিং এবং কম মাধ্যাকর্ষণ কেন্দ্র সহ, ম্যাকান সুনির্দিষ্ট এবং চটপটে ড্রাইভিং অফার করে। অতিরিক্তভাবে, ম্যাকান 540 লিটারের একটি বিশাল কার্গো স্পেস অফার করে, যা পিছনের আসনগুলি ভাঁজ করে 1,348 লিটার পর্যন্ত প্রসারিত করা যেতে পারে, এটি আপনার সমস্ত প্রয়োজনের জন্য একটি বহুমুখী SUV তৈরি করে৷

উপসংহার

নতুন Porsche Macan EV হল একটি বিলাসবহুল বৈদ্যুতিক SUV যা পারফরম্যান্স, প্রযুক্তি এবং অত্যাধুনিক ডিজাইনের সমন্বয়ে রয়েছে। এর চিত্তাকর্ষক পরিসর, দ্রুত চার্জিং এবং বিলাসবহুল অভ্যন্তর সহ, ম্যাকান বৈদ্যুতিক গাড়ির অনুরাগীদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প। যদিও ম্যাকান ইভি একটি সস্তা বিকল্প নয়, এটি একটি প্রিমিয়াম ড্রাইভিং অভিজ্ঞতা প্রদান করে এবং কোন দিক দিয়ে আপস করে না। প্রথম-প্রজন্মের ম্যাকানের সাফল্যের সাথে, এই বিদ্যুতায়িত SUV-এর নতুন সংস্করণের জন্য ক্রেতা খুঁজে পাওয়া Porsche-এর পক্ষে কঠিন হবে না।

আরও জানতে bongdunia অনুসরণ করুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি এবং বৈদ্যুতিক গাড়ি সম্পর্কে!

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply