একটি উল্লেখযোগ্য রাজনৈতিক উন্নয়নে, রাষ্ট্রীয় লোকদল (আরএলডি) প্রধান জয়ন্ত চৌধুরী ঘোষণা করেছেন যে তার দল আসন্ন লোকসভা নির্বাচনের জন্য জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) সাথে জোট করবে। এই পদক্ষেপটি আসন্ন নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিরুদ্ধে যুক্তফ্রন্ট উপস্থাপনের বিরোধীদের আশায় একটি বড় ধাক্কা।

বিরোধী ঐক্যে ধাক্কা!

চৌধুরীর সিদ্ধান্ত বিহারে নীতিশ কুমারের নেতৃত্বাধীন জনতা দল (ইউনাইটেড) এর পরে এক মাসের মধ্যে বিরোধী দলটির দ্বিতীয় বড় পদক্ষেপ। উভয় নেতার প্রস্থান জাতীয় স্তরে বিজেপির আধিপত্যকে চ্যালেঞ্জ করার জন্য বিরোধীদের প্রচেষ্টার ঐক্য এবং কার্যকারিতার উপর একটি ধাক্কা দিয়েছে।

জল্পনা এবং সাম্প্রতিক ঘটনাবলী

বিরোধী জোট থেকে চৌধুরীর সম্ভাব্য প্রস্থান সম্পর্কে জল্পনা তুঙ্গে ছিল, বিশেষ করে সরকার প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংকে সম্মানজনক ভারতরত্ন পুরস্কারে সম্মানিত করার পরে।

সম্প্রতি, জয়ন্ত চৌধুরী কেন্দ্রীয় সরকারের প্রশংসা করে এটিকে “মূলযুক্ত সরকার” বলে অভিহিত করেছেন। তিনি তার দাদা চৌধুরী চরণ সিংকে ভারতরত্ন দিয়ে কৃষকদের অধিকারের জন্য বিখ্যাত, সম্মানিত করার সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছেন।

কেন্দ্রের জন্য প্রশংসা এবং দাদার আদর্শের সাথে মিল।

চৌধুরী সরকারের দৃষ্টিভঙ্গির প্রশংসা করেছেন, এর কাজ এবং তার দাদার গৃহীত নীতিগুলির মধ্যে সমান্তরাল আঁকছেন। তিনি গ্রামীণ এলাকায় পরিচ্ছন্নতা ও নারীর ক্ষমতায়নের প্রচার এবং চৌধুরী চরণ সিং কর্তৃক প্রদত্ত মূল্যবোধের মতো প্রশাসনের উদ্যোগের মধ্যে সমান্তরাল দেখতে পান।

চৌধুরীর ভাবনা

তার অবস্থানের প্রতিফলন করে, জয়ন্ত চৌধুরী চৌধুরী চরণ সিংকে ভারতরত্ন প্রদানের গুরুত্বের উপর জোর দিয়েছিলেন এবং বলেছিলেন যে এই সিদ্ধান্তটি তার পরিবারের বাইরে কৃষক সম্প্রদায়ের ব্যাপক সমর্থনকে অন্তর্ভুক্ত করে।

তিনি সরকারের ক্রিয়াকলাপ এবং চৌধুরী চরণ সিং-এর নীতির মধ্যে সারিবদ্ধতা তুলে ধরেন, তৃণমূল সমস্যাগুলির সমাধান এবং গ্রামীণ সম্প্রদায়ের উন্নতির জন্য একটি যৌথ অঙ্গীকারের পরামর্শ দেন।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং Facebook, Instagram-এ আমাদের অনুসরণ করুনএবং TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার,

Leave A Reply