বুকিং শুরু হতে না হতেই রেলের টিকিট বিক্রি থেকে আয় ১০ কোটি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সোমবার থেকে রেলের ই টিকিট বুকিং শুরু হয়েছে । মঙ্গলবার ৫০ দিন পরে শুরু হচ্ছে ফের রেল পরিষেবা । দীর্ঘ লকডাউনের পরে পরিস্থিতি স্বাভাবিক রাখতে অবশেষে কিছু বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। বুকিং শুরু হবার কয়েক ঘণ্টার মধ্যেই প্রায় ১০ কোটি টাকার টিকিট বিক্রি হয়ে গেল ।

ভারতীয় রেলের পক্ষ থেকে জানা্নো হয়েছিল, সোমবার বিকাল ৪টে থেকে অনলাইনে IRCTC ওয়েব পোর্টাল থেকে টিকিট বুকিং নেওয়া হবে । কিন্তু টিকিট বুকিং এর ক্ষেত্রে এত বেশি চাপ একসাথে পড়েছিল যে, IRCTC সার্ভার কাজ করা বন্ধ হয়ে যায় । ফলে কেউ লগ ইন করতে পারছিলেন না । এরপর সন্ধ্যা ৬ টা থেকে ফের শুরু হয় টিকিট বুকিং এর কাজ । অনলাইনে টিকিট বুকিং শুরু হতেই প্রথম তিন ঘন্টার মধ্যে বুকিং হয়ে যায় ৩০ হাজার টিকিট।যার মুল্য প্রায় ১০ কোটি টাকা ।

ভারতীয় রেলের পক্ষ থেকে প্রাথমিকভাবে দিল্লী থেকে  ১৫ জোড়া বিশেষ শীততাপ নিয়ন্ত্রিত ট্রেন চালানোর ঘোষণা করা হয়েছে । আজ থেকেই এই ট্রেনগুলি চালু হবে । জানা গেছে, এই ১৫ জোড়া ট্রেনের মধ্যে সবকয়টি ট্রেন প্রতিদিন চলবে না । এগুলির মধ্যে কোনটি সপ্তাহে ২ দিন আবার কোনটি সপ্তাহে ৩ দিন চলবে ।দিল্লি – হাওড়ার মধ্যে ট্রেনের সমস্ত টিকিট বিক্রি হতে মাত্র ১০ মিনিট সময় লাগে । আজ মঙ্গলবার বিকাল ৫-০৫ মিনিটে হাওড়া থেকে হাওড়া-নয়াদিল্লি এক্সপ্রেস ট্রেন চালু হবে ।

বিকাল ৪ টের সময় এত বেশি ট্রাফিক একসাথে IRCTC সাইটে ঢুকে গিয়েছিল যে, সার্ভার ক্রাশ করে । পরে সন্ধ্যা ৬ টা নাগাদ ফের সার্ভার চালু হয় । বুকিং চালু হবার সাথে সাথে  ১২ থেকে ১৭ তারিখ অবধি মুম্বাই-দিল্লি রুটে সমস্ত টিকিট বুক হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...