ডিভাইস জুড়ে সিঙ্ক্রোনাইজ করা নতুন চ্যাট ব্লকিং বৈশিষ্ট্যের সাথে WhatsApp কীভাবে ব্যবহারকারীর গোপনীয়তা উন্নত করছে তা জানুন।

মেটা-মালিকানাধীন মেসেজিং জায়ান্ট হোয়াটসঅ্যাপ বর্তমানে একটি নতুন বৈশিষ্ট্যের সাথে ব্যবহারকারীর গোপনীয়তা বাড়ানোর দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে: সিঙ্ক্রোনাইজড চ্যাট ব্লকিং। এই যুগান্তকারী আপডেটটি প্রতিটি ফোন, ট্যাবলেট বা কম্পিউটারে স্বতন্ত্র কনফিগারেশনের প্রয়োজনীয়তা দূর করে সমস্ত সংযুক্ত ডিভাইস জুড়ে স্বয়ংক্রিয়ভাবে চ্যাট ব্লকিং সেটিংস মিরর করে নিরাপত্তা ব্যবস্থা সহজ করার প্রতিশ্রুতি দেয়।

এই নিবন্ধে আপনি পাবেন:

হোয়াটসঅ্যাপ ডিভাইস জুড়ে সিঙ্ক্রোনাইজড চ্যাট ব্লক করার মাধ্যমে ব্যবহারকারীর গোপনীয়তা উন্নত করে

দ্বারা সরাসরি আবিষ্কৃত WABetaInfoহোয়াটসঅ্যাপ আপডেটের একটি নির্ভরযোগ্য উৎস, সিঙ্ক্রোনাইজড চ্যাট ব্লকিং কার্যকারিতা অ্যান্ড্রয়েডের সর্বশেষ বিটা সংস্করণে (2.24.4.14) উপস্থিত হয়েছে। এই বৈশিষ্ট্যটির সাহায্যে, যে ব্যবহারকারীরা তাদের স্মার্টফোনে চ্যাট ব্লকিং সক্রিয় করে তারা অন্যান্য সংযুক্ত ডিভাইসে একই সুরক্ষা থেকে উপকৃত হবে। প্ল্যাটফর্ম ব্যবহার করা নির্বিশেষে সামঞ্জস্যপূর্ণ গোপনীয়তা নিশ্চিত করা।

এই অগ্রগতি হোয়াটসঅ্যাপের আগের গোপনীয়তা-কেন্দ্রিক বৈশিষ্ট্যগুলির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এর মধ্যে রয়েছে পৃথক চ্যাট ব্লক করা এবং পরবর্তী “সিক্রেট ব্লক” বৈশিষ্ট্য গত বছর চালু করা হয়েছে। সিক্রেট লক ব্যবহারকারীদের একটি লক করা চ্যাট ফোল্ডারের জন্য একটি অনন্য পাসওয়ার্ড সেট করতে দেয়, ব্যক্তিগত ডিভাইসে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করে। যাইহোক, বর্তমান সীমাবদ্ধতা প্রতিটি প্ল্যাটফর্মে পৃথক কনফিগারেশনের প্রয়োজনীয়তার মধ্যে রয়েছে।

সিঙ্ক্রোনাইজড চ্যাট ব্লকিং ডেটা সুরক্ষার জন্য একটি বিস্তৃত পদ্ধতি প্রদান করে এই সীমাবদ্ধতার সমাধান করে। ব্যবহারকারীরা এখন তাদের পছন্দসই গোপনীয়তার স্তরটি একবার সেট করতে পারে এবং এটি তাদের সমস্ত ডিভাইসে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করতে পারে। উল্লেখযোগ্যভাবে সুবিধার উন্নতি করা এবং প্রক্রিয়াটিকে সহজ করা।

হোয়াটসঅ্যাপ নতুন সিঙ্ক্রোনাইজড চ্যাট ব্লকিং বৈশিষ্ট্য 2 চালু করেছে

ক্রস-প্ল্যাটফর্ম মেসেজিং চলছে

এই দীর্ঘ-প্রতীক্ষিত বৈশিষ্ট্যটির লঞ্চ হোয়াটসঅ্যাপ থেকে আরেকটি উত্তেজনাপূর্ণ ঘোষণার সাথে মিলে যায়: ক্রস-প্ল্যাটফর্ম মেসেজিংয়ের সম্ভাবনা। যদিও বিশদ বিবরণ সীমিত, প্রাথমিক প্রতিবেদনগুলি হোয়াটসঅ্যাপের মধ্যে বার্তা আদান-প্রদানের ক্ষমতার পরামর্শ দেয়৷ তার এবং এই সংকেত, বিভিন্ন প্ল্যাটফর্মের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে নমনীয়তা এবং সহযোগিতার প্রচার। যাইহোক, এটি লক্ষণীয় যে এই কার্যকারিতা প্রাথমিকভাবে ইউরোপীয় ইউনিয়নের মতো নির্দিষ্ট অঞ্চলে সীমাবদ্ধ থাকতে পারে।

WhatsApp: গোপনীয়তা এবং নিরাপদ যোগাযোগের প্রতিশ্রুতি

এই উন্নয়নগুলি ব্যবহারকারীদের পরিবর্তিত চাহিদা মেটাতে WhatsApp এর প্ল্যাটফর্ম বিকশিত করার প্রতিশ্রুতি প্রদর্শন করে। সিঙ্ক্রোনাইজড চ্যাট ব্লকিং এবং ক্রস-প্ল্যাটফর্ম মেসেজিংয়ের মতো বৈশিষ্ট্যগুলির সাথে, হোয়াটসঅ্যাপের লক্ষ্য ব্যবহারকারীর সুবিধা এবং শক্তিশালী ডেটা নিরাপত্তার মধ্যে ভারসাম্য বজায় রাখা। নিরাপদ এবং বহুমুখী যোগাযোগের জন্য একটি নেতৃস্থানীয় প্ল্যাটফর্ম হিসাবে এর অবস্থানকে শক্তিশালী করা।

আরও তথ্যের জন্য news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি সম্পর্কে, bongdunia অনুসরণ করুন এবং অবগত থাকুন!

উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply