সংগৃহীত ছবি

সমাজকল্যাণমন্ত্রী ড. দীপু মনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পাঁচবার প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে আমরা বৈষম্যহীন সমাজ গঠনে কাজ করতে পেরেছি। টানা ১৫ বছর দেশ পরিচালনার দায়িত্বে থাকায় পিছিয়ে পড়া মানুষ এগিয়ে যাচ্ছে।

শনিবার (২৭ জানুয়ারি) সকালে চাঁদপুর সরকারি শিশু পরিবার ও সরকারি বক্তৃতা-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী ড. দীপু মনি বলেন, ‘সমাজের প্রান্তিক জনগোষ্ঠীকে প্রশিক্ষণ, শিক্ষা ও আর্থিক সহায়তা দিয়ে উন্নয়নের মূলধারায় আনার সুযোগ তৈরি হয়েছে।’ আর এসব উন্নয়ন হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে, যা অন্য কোনো সরকার করতে পারেনি।

দীপু মনি বলেন, ‘এসব প্রতিষ্ঠানকে ভালোভাবে চালাতে হবে এবং সব সংকট ও সমস্যা দূর করতে হবে। ভিতরে
শিক্ষা প্রতিষ্ঠানে বসবাসরত শিশুরা যেন অন্য শিশুদের মতো সমান সুযোগ পায় এবং যোগ্য মানুষ, সৃজনশীল মানুষ ও যোগ্য নাগরিক হওয়ার সুযোগ পায় তা নিশ্চিত করতে হবে। আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার এ চেষ্টা করছে।

এসময় জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম, চাঁদপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সরকারি শিশু পরিবারের প্রধান শিক্ষক আলপনা চাকমা, বাক ও শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply