লখনউ সংবাদ: লখনউ ট্র্যাফিক পুলিশ শহরে যানবাহনের সংখ্যা বৃদ্ধির কারণে ক্রমবর্ধমান যানজটের প্রতি সক্রিয়ভাবে সাড়া দিয়েছে। কর্তৃপক্ষের জারি করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৬ ডিসেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভারী যানবাহন প্রবেশ নিষিদ্ধ থাকবে।

কম্বল নিষেধাজ্ঞা

বিবৃতিতে বলা হয়েছে, বিস্তৃত যানবাহন নিষিদ্ধ, যেমন নির্মাণ সামগ্রী বহনকারী ভারী যানবাহন, চুক্তির গাড়ি, অল ইন্ডিয়া ট্যুরিস্ট পারমিটের অধীনে চালিত বাস এবং পেট্রোল, ডিজেল এবং পেট্রোল ট্যাঙ্কার। লক্ষ্ণৌ কমিশনারেট বিশেষভাবে সকাল 9 টা থেকে 9 টা পর্যন্ত বিধিনিষেধের অধীন, এই যানবাহনগুলিকে নিষিদ্ধ সময়ে চালানোর অনুমতি দেওয়া হয় না, যা রাত 9 টা থেকে 9 টা পর্যন্ত।

ভারী যানবাহন পূর্বে প্রবেশের অনুমোদন হারায়

প্রেস বিজ্ঞপ্তিতে স্পষ্ট করা হয়েছে যে ভারী যানবাহনগুলি আর আগের পারমিটের জন্য যোগ্য নয়, যা 15 মার্চ, 2023 তারিখে পণ্য এবং প্রয়োজনীয় পরিষেবা সরবরাহের সাথে জড়িত যানবাহনের প্রবেশের জন্য দেওয়া হয়েছিল। অতিরিক্তভাবে, বিল্ডিং সামগ্রী বহনকারী ভারী যানবাহন, চুক্তির গাড়ি, অল ইন্ডিয়া ট্যুরিস্ট পারমিট দ্বারা আচ্ছাদিত বাস এবং পেট্রোল/ডিজেল/গ্যাস ট্যাঙ্কারগুলিকে এখন সকাল 6 টা থেকে রাত 11 টার মধ্যে লখনউ শহরের সীমানায় প্রবেশের অনুমতি দেওয়া হবে না। এগুলো কঠোর নিয়ম। এটির লক্ষ্য শহর জুড়ে ট্রাফিক প্রবাহ উন্নত করা এবং সড়ক নিরাপত্তার মাত্রা বৃদ্ধি করা।

ট্রাফিক বিভাগের কার্যক্রম

ক্রমবর্ধমান দুর্ঘটনার কারণে লখনউ পুলিশের ট্রাফিক বিভাগ শহিদ পথে যেকোনো বাণিজ্যিক গাড়ি চালানো নিষিদ্ধ করেছে। ক্রমবর্ধমান যানজট ও দুর্ঘটনার কারণে শহীদ পথে ছোট থেকে ভারী বাণিজ্যিক যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

ডিসিপি ট্রাফিক নির্দেশাবলী

ডিসিপি ট্র্যাফিক, লখনউ দ্বারা জারি করা একটি প্রেস বিবৃতি অনুসারে, “শহীদ পথে (কামতা তিরাহে থেকে বিমানবন্দর তিরাহে) পিকআপ এবং ম্যাজিক যান সহ সমস্ত ছোট এবং বড় বাণিজ্যিক যানবাহনের চলাচল সকাল 6:00 টা থেকে রাত 11:00 পর্যন্ত সীমাবদ্ধ থাকবে। ” , নিষিদ্ধ থাকবে।” পুলিশের যুগ্ম কমিশনার (আইন ও শৃঙ্খলা), উপেন্দ্র আগরওয়াল স্পষ্ট করেছেন, “এই নিষেধাজ্ঞার আওতায় বৃহৎ বাণিজ্যিক যানবাহনগুলির মধ্যে তেল, গ্যাস ট্যাঙ্কার, নির্মাণ সামগ্রী এবং চুক্তি বহনকারী ব্যক্তিগত বাস (সর্বভারতীয় পারমিট বাস) পরিবহনকারী যানবাহন অন্তর্ভুক্ত।”

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক, ইনস্টাগ্রামে আমাদের অনুসরণ করুন, এবং TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার,

Leave A Reply