সংগৃহীত ছবি


টানা ছয়দিন হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধবিরতি চুক্তির পর ইসরাইল আবারও লেবাননের সীমান্তে হামলা শুরু করেছে। লেবাননের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, শুক্রবার রাতে লেবাননের দক্ষিণ সীমান্ত এলাকায় ইসরায়েলি বাহিনী ও হিজবুল্লাহর মধ্যে সংঘর্ষে অন্তত তিনজন নিহত হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর নিশ্চিত করেছে।

লেবাননের রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ইসরায়েলি গোলাগুলিতে সীমান্ত শহর হাউলাতে দুইজন এবং জেববায়ান গ্রামে একজন নিহত হয়েছে। হাউলায় দুই মা ও ছেলেকে খুন করা হয়েছে, যেখানে মায়ের বয়স ৩৫ বছর। তারা দুজনই নাগরিক। আর জেবায়ানে নিহত ব্যক্তি হিজবুল্লাহর সদস্য। এ কারণে হিজবুল্লাহ দাবি করেছে যে হামলায় নিহত তিনজনের একজন তার সদস্য।

হিজবুল্লাহকে হামাসের ঘনিষ্ঠ মিত্র হিসেবে বিবেচনা করা হয়। পশ্চিমাদের অভিযোগ, ইরান এই সংস্থাকে সমর্থন করে। হিজবুল্লাহ বলেছে যে তারা গাজায় ফিলিস্তিনিদের সমর্থনে বেশ কয়েকটি ইসরায়েলি লক্ষ্যবস্তুকে লক্ষ্যবস্তু করেছে।

অন্যদিকে, ইসরায়েলি সেনাবাহিনীর তরফ থেকে বলা হচ্ছে, লেবাননে হামলার পর তারা পাল্টা হামলা চালিয়েছে। দুটি লেবানিজ রকেটও বিমান প্রতিরক্ষা দ্বারা বাধা দেওয়া হয়।






আগের খবরনির্বাচনী ব্যস্ততার মধ্যেই দুবাই গেছেন সাকিব
পরবর্তী খবরঢাকা, চট্টগ্রাম ও সিলেটে ভূমিকম্পের ঝুঁকি বেশি।


Leave A Reply