সংগৃহীত ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদির বলেছেন, সংরক্ষিত নারী আসনে নির্বাচনের পর বর্তমান মন্ত্রিসভার পরিধি বাড়তে পারে। আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদির এ কথা বলেন।

ওবায়দুল কাদির বলেন, ‘প্রধানমন্ত্রী মন্ত্রিসভার পরিধি বাড়ানোর কথা বলতে পারেন। কিন্তু সময়ের সাথে সাথে, কেউ কেউ, যেমন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়, সংস্কৃতি মন্ত্রনালয় – এগুলোর কোন না কোন সময় একজন মন্ত্রী থাকবেন।

সংরক্ষিত আসনে নির্বাচিত নারীরা মন্ত্রী হতে পারেন উল্লেখ করে ওবায়দুল কাদির বলেন, “আমি মনে করি সংরক্ষিত আসনে নির্বাচিত হলে নারীরা মন্ত্রী হতে পারবেন। পরের চিন্তার মতো। তিনি প্রধানমন্ত্রীর এখতিয়ারে এটি করবেন।

রুশ রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চাই। রাশিয়ার সাথে সুসম্পর্কের অর্থ আমেরিকাকে সরাসরি শত্রু বানানো নয়। নির্বাচনে সহায়তার জন্য আমি রাশিয়াকে ধন্যবাদ জানাই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তার দেশে ফেরার বিষয়ে আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন, চীন, ভারতসহ আন্তর্জাতিক সংস্থার সঙ্গে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের প্রক্রিয়া চলছে।

বর্তমানে নতুন মন্ত্রিসভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতি মন্ত্রণালয়ে আলাদা কোনো মন্ত্রী-প্রতিমন্ত্রী নেই। তাদের দায়িত্ব প্রধানমন্ত্রীর হাতে।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর গত ১১ জানুয়ারি নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ ৩৭ সদস্য। নতুন মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply