সংগৃহীত ছবি


সারাদেশে ৫.৮ মাত্রার ভূমিকম্প অনুভূত হওয়ার পর বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট অদৃশ্য হয়ে গেছে। ভূমিকম্পের পর থেকে বারবার চেষ্টা করেও আবহাওয়ার পূর্বাভাস ও ভূমিকম্প সংক্রান্ত তথ্যের ওয়েবসাইট অ্যাক্সেস করা যাচ্ছে না।

আজ শনিবার (২ ডিসেম্বর) সকাল ৯টা ৩৫ মিনিটে সারাদেশে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়। তারপর থেকে, ভূমিকম্প সংক্রান্ত তথ্যের জন্য এই গুরুত্বপূর্ণ সরকারি ওয়েবসাইটটি ব্রাউজ করার বারবার প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। 11:40 pm হিসাবে ওয়েবসাইটে লগইন করার চেষ্টা করা হয়েছে, এই অ্যাকাউন্টটি স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে জানতে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক আজিজুর রহমানকে মুঠোফোনে কল করা হলেও তিনি কোনো উত্তর না দিয়ে কলটি কেটে দেন। এজেন্সির ভূমিকম্প মনিটরিং অ্যান্ড রিসার্চ সেন্টারে বারবার টেলিফোন করেও যোগাযোগ করা যায়নি।

আবহাওয়ার খবর সংগ্রহকারী একাধিক সাংবাদিক জানান, এটা নতুন কোনো ঘটনা নয়। যখনই ঘূর্ণিঝড় বা ভূমিকম্পের মতো কোনো বড় আবহাওয়ার ঘটনা ঘটে, তখনই দেশের মানুষ এবং গণমাধ্যমকর্মীরা তথ্য পেতে https://live4.bmd.gov.bd/ ওয়েবসাইট ব্যবহার করেন। আরও কিছু লোক ক্লিক করে এবং ওয়েবসাইটটি বন্ধ হয়ে যায়।






আগের খবরবাংলাদেশের নিরাপত্তা বাহিনী মানবাধিকার লঙ্ঘন করছে: যুক্তরাষ্ট্র
পরবর্তী খবরনিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের স্মরণীয় জয়


Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply