পোস্ট অফিস সুপারহিট স্কিম: অর্থ মন্ত্রক জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকের জন্য ছোট সঞ্চয় প্রকল্পগুলির জন্য সুদের হার সমন্বয় ঘোষণা করেছে৷ উল্লেখযোগ্যভাবে, পোস্ট অফিসগুলি দ্বারা প্রদত্ত 5-বছরের পুনরাবৃত্ত আমানত প্রকল্পটি সুদের হারে 30 বেসিস পয়েন্টের উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে, এটি মধ্যমেয়াদী বিনিয়োগকারীদের জন্য আরও আকর্ষণীয় করে তুলেছে।

সংশোধিত সুদের হার:
এই সংশোধনীর পর পোস্ট অফিসের পুনরাবৃত্ত আমানতের সুদের হার এখন ৬ দশমিক ২ শতাংশ থেকে বেড়ে দাঁড়াবে ৬ দশমিক ৫ শতাংশে। উপরন্তু, 1 বছর এবং 2 বছরের জন্য স্থায়ী আমানতের সুদের হার 10 বেসিস পয়েন্ট বৃদ্ধি পেয়েছে।

5 বছরের রিকারিং ডিপোজিটের মূল বৈশিষ্ট্য:

  • বার্ষিক সুদের হার: 6.5 শতাংশ
  • চক্রবৃদ্ধি: ত্রৈমাসিক চক্রবৃদ্ধি
  • ন্যূনতম আমানত: 100 টাকা, এবং তারপরে 100 টাকার গুণিতক৷
  • মেয়াদ: 5 বছর (সম্প্রসারণের সময় পুরানো সুদের হারের সুবিধা সহ পরবর্তী 5 বছরের জন্য বর্ধিত)

বিনিয়োগকারীদের জন্য সম্ভাব্য রিটার্ন:
প্রতি মাসে 10,000 টাকা জমা করা একজন বিনিয়োগকারীর জন্য, পোস্ট অফিস RD ক্যালকুলেটর পাঁচ বছর পর 7.10 লক্ষ টাকার পরিপক্কতার পরিমাণ প্রস্তাব করে৷ মোট জমাকৃত মূলধন 6 লক্ষ টাকা, যার সুদের শেয়ার প্রায় 1.10 লক্ষ টাকা৷

কিস্তি জমার সময়সীমা:

  • অ্যাকাউন্ট 1-15 তারিখের মধ্যে খোলা: প্রতি মাসের 15 তারিখের মধ্যে জমা করুন
  • 15 তারিখের পরে খোলা অ্যাকাউন্ট: প্রতি মাসের শেষ তারিখের মধ্যে জমা

ঋণ সুবিধা এবং দ্রুত বন্ধ:
12টি কিস্তি জমা করার পরে, ব্যক্তিরা RD অ্যাকাউন্টের সুদের হারের চেয়ে 2 শতাংশ বেশি সুদের হারে ঋণ সুবিধা পেতে পারেন। যদি অ্যাকাউন্টটি 5 বছর পূর্ণ হওয়ার একদিন আগেও বন্ধ করা হয় তবে শুধুমাত্র সেভিংস অ্যাকাউন্টের সুদের সুবিধা (বর্তমানে 4 শতাংশ) প্রদান করা হবে।

বিনিয়োগ সতর্কতা:
বিনিয়োগকারীদের এই মধ্যমেয়াদী সঞ্চয় প্রকল্পে সর্বাধিক রিটার্ন এবং চক্রবৃদ্ধির সুবিধার জন্য কিস্তি জমার সময়সীমা মনে রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং Facebook, Instagram-এ আমাদের অনুসরণ করুনএবং TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

Leave A Reply