সংগৃহীত ছবি

ব্রিটিশ পার্লামেন্টের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল আজ শনিবার ঢাকায় আসছে। পাঁচ দিনের এই সফরে তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, পাঁচ সদস্যের প্রতিনিধি দলে ব্রিটিশ কনজারভেটিভ পার্টি ও লেবার পার্টির সদস্যরা রয়েছেন। এ ছাড়া ব্রিটিশ পার্লামেন্টের সদস্যদের সিলেট সফরের কথা রয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রী ও স্পিকারের সঙ্গে বৈঠকও রয়েছে।

আজ শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে প্রতিনিধিদলটি পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে তার বৈঠক হওয়ার কথা রয়েছে।

প্রাক্তন প্রযুক্তি ও ডিজিটাল অর্থনীতির মন্ত্রী পল স্কুলির নেতৃত্বে সংসদীয় প্রতিনিধি দলে রয়েছেন বীরেন্দ্র শর্মা এমপি, নীল কোয়েল এমপি, ডমিনিক মফিট, অ্যান্ড্রু ওয়েস্টার্ন এমপি এবং ডমিনিক মফিট। সাবেক প্রযুক্তি ও ডিজিটাল অর্থনীতি মন্ত্রী পল স্কুলি এমপি গ্রুপের প্রতিনিধিত্ব করবেন।

প্রতিনিধিদলের সাথে থাকবেন কুইন্স কমনওয়েলথ ট্রাস্টের উপদেষ্টা ড. জিল্লুর হুসেন এমবিই, সিডব্লিউসির কৌশলগত উপদেষ্টা এবং ড. এভেলিনা বানিয়ালিভা।

আগামী ২৮ জানুয়ারি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবে ব্রিটিশ সংসদীয় প্রতিনিধি দল। এ ছাড়া প্রতিনিধি দলটি বাংলাদেশের ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠকের পর একটি টেক্সটাইল কারখানাও পরিদর্শন করবে।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply