বিহার NEET এবং JEE অ্যাডমিট কার্ড 2023 (আউট): বিহার স্কুল পরীক্ষা বোর্ড (বিএসইবি) সম্প্রতি মেধাবী শিক্ষার্থীদের প্রস্তুতির লক্ষ্যে বিনামূল্যে কোচিং প্রোগ্রামের জন্য প্রবেশপত্র প্রকাশ করেছে। 2023 সালে জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (JEE) এবং ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET)।, এই উদ্যোগটি এই প্রতিযোগিতামূলক পরীক্ষায় দক্ষতা অর্জন করতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য মূল্যবান সুযোগ প্রদান করে। এই নিবন্ধে, আমরা বিহার NEET এবং JEE 2023 পরীক্ষার তারিখ, কীভাবে প্রবেশপত্র ডাউনলোড করতে হয় এবং বিনামূল্যে কোচিং প্রোগ্রাম সম্পর্কে তথ্য প্রদান করব।


বিহার NEET এবং JEE অ্যাডমিট কার্ড 2023

বিহার NEET এবং JEE 2023 পরীক্ষার তারিখ

BSEB 2023 সালের জন্য NEET এবং JEE পরীক্ষা পরিচালনা করার পরিকল্পনা করেছে 17 সেপ্টেম্বর, এই অত্যন্ত প্রতিযোগিতামূলক প্রবেশিকা পরীক্ষায় অংশগ্রহণের পরিকল্পনা করা সমস্ত প্রার্থীদের জন্য এই গুরুত্বপূর্ণ তথ্যটি অপরিহার্য।

বিএসইবি ফ্রি কোচিং প্রোগ্রাম 2023

BSEB-এর বিনামূল্যে কোচিং প্রোগ্রামের লক্ষ্য হল বিহারের নয়টি শহর জুড়ে অবস্থিত স্কুলগুলিতে NEET এবং JEE পরীক্ষার জন্য দুই বছরের ব্যাপক কোচিং প্রদান করা। মেধাবী শিক্ষার্থীরা যারা 2023 সালে বার্ষিক মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং যোগ্যতার মানদণ্ড পূরণ করেছে তারা এই প্রোগ্রামের জন্য আবেদন করার যোগ্য।

যোগ্যতার মানদণ্ড: বিনামূল্যে কোচিং প্রোগ্রামের জন্য নির্বাচিত হতে, প্রার্থীদের নিম্নলিখিত মানদণ্ড পূরণ করতে হবে:

  • স্কোর একটি সর্বনিম্ন 75 নম্বর গণিত এবং বিজ্ঞান প্রতিটি।
  • গড় স্কোর পান উভয় বিষয়ের জন্য 200 এর মধ্যে 160 নম্বর।

Coaching.BiharboardOnline.com হল টিকিট 2023 অনলাইন চেক করার পদক্ষেপ

বিহার সরকারের বিনামূল্যে কোচিং প্রোগ্রামের জন্য আপনার প্রবেশপত্র অ্যাক্সেস করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1: বিহার স্কুল পরীক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট দেখুন: coaching.biharboardonline.com।

ধাপ ২: অ্যাডমিট কার্ড ডাউনলোড লিঙ্ক চেক করুন। এটি ওয়েবসাইটের হোমপেজে বিশিষ্টভাবে প্রদর্শিত হওয়া উচিত।

ধাপ 3: অ্যাডমিট কার্ড ডাউনলোড লিঙ্কে ক্লিক করুন, এবং আপনাকে একটি পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে যেখানে আপনাকে আপনার নিবন্ধনের বিশদ প্রদান করতে হবে, যেমন আপনার আবেদন নম্বর এবং জন্ম তারিখ।

ধাপ 4: প্রয়োজনীয় বিবরণ প্রবেশ করার পরে, “এ ক্লিক করুনজমা“বা”ডাউনলোড“বোতাম।

ধাপ 5: আপনার প্রবেশপত্র স্ক্রিনে প্রদর্শিত হবে। আপনার নাম, পরীক্ষার কেন্দ্র এবং পরীক্ষার তারিখ সহ প্রবেশপত্রে উল্লিখিত সমস্ত বিবরণ যাচাই করা নিশ্চিত করুন।

ধাপ 6: ডাউনলোড করুন এবং আপনার প্রবেশপত্রের একটি প্রিন্টআউট নিন। নিশ্চিত করুন যে আপনি এটি সুরক্ষিত রেখেছেন, কারণ এটি বিহারে আসন্ন NEET এবং JEE পরীক্ষার জন্য একটি গুরুত্বপূর্ণ নথি।

বিহার NEET এবং JEE অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড করুন < এখন পর্যাপ্ত ,

অফিসিয়াল সাইট


Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.