Tensor G5 প্রসেসর, Google দ্বারা সম্পূর্ণরূপে কাস্টমাইজ করা, Pixel 10 সিরিজকে শক্তি দেবে, আগেরগুলির থেকে ভিন্ন, G5 দ্বিতীয় প্রজন্মের 3nm প্রক্রিয়া ব্যবহার করে TSMC দ্বারা উত্পাদিত হবে৷

আপনি যদি একজন নিয়মিত bongdunia পাঠক হন তবে আপনি ইতিমধ্যেই টেনসর G5 অ্যাপ্লিকেশন প্রসেসরের সাথে পরিচিত হবেন যা Pixel 10 সিরিজকে শক্তি দেবে। কিন্তু যদি তা না হয় তবে এই নিবন্ধটি আপনার জন্য।

প্রকাশিত: TSMC 16GB RAM সমর্থন সহ Pixel 10 এর জন্য Tensor G5 AP তৈরি করবে
গুগলের মোবাইলের ভাইস প্রেসিডেন্ট নন্দা রামচন্দ্রন নিশ্চিত করেছেন যে অদূর ভবিষ্যতে কম দামের গুগল পিক্সেল ডিভাইস চালু করার কোনো পরিকল্পনা নেই। রামচন্দ্রনের মতে, একটি সাশ্রয়ী মূল্যের ডিভাইসের জন্য অনেকগুলি আপস প্রয়োজন, যা Google বর্তমানে করতে রাজি নয়৷

এই নিবন্ধে আপনি পাবেন:

টেনসর জি 5: উৎপাদনে একটি টার্নিং পয়েন্ট

টেনসর চিপসেটগুলির বিপরীতে যেগুলি পিক্সেল 6 কে শক্তি দেয়, পিক্সেল 9 থেকে – যেগুলি পরিবর্তিত Exynos APs স্যামসাং স্যামসাং ফাউন্ড্রি দ্বারা নির্মিত – The news/full-custom-tensor-chip-2025_id148710″ target=”_blank” rel=”noopener”>Tensor G5 সম্পূর্ণরূপে Google দ্বারা কাস্টমাইজ করা হবে,

এবং, আমার বন্ধুরা, এটি Google এর জন্য একটি ছোট পদক্ষেপের চেয়েও বেশি কিছু। এটি কোম্পানির প্রযুক্তিগত স্বায়ত্তশাসনের জন্য একটি বিশাল লাফ।

বাতাসের পরিবর্তন

কিন্তু news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর তারা এখানেই থামবে না। টেনসর G5 তৈরির জন্য Google গিয়ারগুলি পরিবর্তন করার এবং বিশ্বের বৃহত্তম সেমিকন্ডাক্টর কারখানা TSMC বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে৷ এর মাধ্যমে, গুগল স্যামসাং ফাউন্ড্রিকে ছাড়িয়ে গেছে, যেটি প্রথম চারটি টেনসর চিপ তৈরির জন্য দায়ী ছিল।

প্রকাশিত: TSMC 16GB RAM 2 সমর্থন সহ Pixel 10 এর জন্য Tensor G5 AP তৈরি করবে

প্রযুক্তিগত বিবরণ

বন্ধুত্বপূর্ণ কোডনেম “লগুনা বিচ” সহ Tensor G5, TSMC এর দ্বিতীয় প্রজন্মের 3nm প্রক্রিয়া প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হবে, যা N3E নামে পরিচিত। ভারতে আমদানি করা চিপের একটি নমুনা দেখায় যে G5 SLT (সিস্টেম লেভেল টেস্ট) পাস করেছে, যা প্রাথমিক কাজগুলিতে চিপের কার্যকারিতা অনুকরণ করে৷

আপনি জানতে চান: Google ভারতের তামিলনাড়ুতে স্মার্টফোন তৈরি করতে মিলিয়ন মিলিয়ন বিনিয়োগ করে

চিপটিতে 16GB POP (প্যাকেজ-অন-প্যাকেজ) RAM রয়েছে, যা সাধারণত মাদারবোর্ডে স্থান বাঁচাতে ব্যবহৃত হয়। এটি পরামর্শ দেয় যে Pixel 9 Pro এর 16GB RAM থাকার গুজব সত্য এবং বৈশিষ্ট্যটি 2025 সালে Pixel 10 সিরিজে থাকবে।

ভবিষ্যতের জন্য উন্মুখ

আপনি যদি এই বছর Pixel 9, Pixel 9 Pro, বা Pixel 9 Pro XL-এ আপগ্রেড করার কথা ভাবছেন, তাহলে আপনি হয়তো আরও এক বছরের জন্য আপনার মানিব্যাগ ধরে রাখতে চাইতে পারেন। ইঙ্গিতগুলি পরামর্শ দেয় যে 2025 Pixel 10 সিরিজটি Google দ্বারা সম্পূর্ণরূপে কাস্টমাইজ করা একটি চিপ দ্বারা চালিত হবে। এটি Google কে Pixel 10 লাইনের জন্য বিশেষ বৈশিষ্ট্য তৈরি করার অনুমতি দিতে পারে যা Tensor G5 SoC এর সাথে পুরোপুরি কাজ করবে।

উপসংহার

আমরা প্রযুক্তি শিল্পে উত্তেজনাপূর্ণ সময়ে বাস করি। Google তার ডিভাইসগুলির উপর আরও নিয়ন্ত্রণ এবং কাস্টমাইজেশন অর্জনের জন্য দৃঢ় পদক্ষেপ নিচ্ছে, যার ফলে শুধুমাত্র আরও আসল এবং উদ্ভাবনী পণ্য পাওয়া যাবে।

আপনি যদি এই অগ্রগতিগুলি দ্বারা আমাদের মতোই উত্তেজিত হন তবে আমরা আপনাকে প্রযুক্তি জগতের আপনার জ্ঞানকে আরও গভীর করার জন্য আমন্ত্রণ জানাই৷ এবং আপনার অভ্যন্তরীণ তথ্যের উত্স হিসাবে bongdunia বেছে নেওয়ার চেয়ে ভাল উপায় আর কী হতে পারে? এখানে, প্রযুক্তি একটি আবেগের চেয়ে বেশি – এটি একটি জীবনধারা।

news/tsmc-is-producing-the-custom-tensor-5-for-pixel-10-series._id158687″ target=”_blank” rel=”noopener”>উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.