পানি কোম্পানির মালিকরা যদি তাদের কোম্পানি অবৈধ পয়ঃনিষ্কাশন ছিটিয়ে সমুদ্র সৈকত এবং নদী দূষিত করে তাহলে বোনাস গ্রহণে নিষেধাজ্ঞা জারি করা হবে।

রবিবার নিষেধাজ্ঞার ঘোষণা করে, পরিবেশ সচিব জল কোম্পানির মালিকদের “অমার্জনীয় লঙ্ঘন” যা পরিবেশের ক্ষতি করছে তার দায় নিতে আহ্বান জানিয়েছেন।

শুধুমাত্র গত বছর, দশজন জলের মালিক মোট £2.5 মিলিয়ন বোনাস পেয়েছিলেন, কিন্তু 2023 সালের নভেম্বর পর্যন্ত দিনে গড়ে 1,090 বার কাঁচা পয়ঃনিষ্কাশন করা হয়েছিল, সার্ফারস এগেইনস্ট স্যুয়েজ অনুসারে।

সেইসাথে, কোম্পানিগুলি প্রতি বছর 140,000 স্যুয়ারেজ ওভারফ্লো প্রতিরোধ করার জন্য বিনিয়োগের জন্য অর্থ প্রদানের জন্য প্রতি বছর প্রায় £156 দ্বারা গ্রাহকের অর্থপ্রদান বাড়ানোর পরিকল্পনা করে৷

নিয়ন্ত্রক অফওয়াট নিষেধাজ্ঞার মানদণ্ড নির্ধারণের জন্য একটি অধিবেশনের নেতৃত্ব দেবেন যা সমস্ত নির্বাহী বোর্ড সদস্য এবং প্রধান নির্বাহীদের জন্য প্রযোজ্য হবে। অধিবেশন সাপেক্ষে, এই বছরের শেষের দিকে এটি কার্যকর হবে বলে আশা করা হচ্ছে।

সেটিংস সেক্রেটারি স্টিভ বার্কলে বলেছেন, “অবৈধ আচরণ থেকে কারও উপকার হওয়া উচিত নয় এবং জল কোম্পানির মালিকদের দায়িত্ব নেওয়ার সময় এসেছে।”

“জল কোম্পানিগুলোর দুর্বল পারফরম্যান্স মোকাবেলার জন্য শক্তিশালী পদক্ষেপের প্রয়োজন, যে কারণে আমি আনন্দিত যে Ofwat আজ বোনাস পেমেন্টে এগিয়ে যাচ্ছে। যেসব ক্ষেত্রে কোম্পানিগুলো অপরাধমূলক লঙ্ঘন করেছে, সেখানে বোনাস প্রদানের কোনো যৌক্তিকতা নেই। এটা এখনই বন্ধ হওয়া দরকার।”

গত বছর, প্রচারকারীরা বর্জ্য ডাম্পিংয়ের প্রতিবাদে সমুদ্রে গিয়েছিলেন

(পিএ তার)

তিনি বলেছিলেন যে তিনি ব্রিটিশ জলসীমা ধোয়ার জন্য অতিরিক্ত পদক্ষেপ নিতে পারেন।

অফওয়াটের সেশনের ফলাফল এই বছরের শেষের দিকে কভারেজের জন্য মূল মানগুলিকে রূপরেখা দেবে।

এর মধ্যে দূষণের দুটি সবচেয়ে গুরুতর বিভাগের জন্য সফল বিচারকাজ অন্তর্ভুক্ত থাকতে পারে, যেমন স্নানের স্থান বা সংরক্ষণ এলাকায় উল্লেখযোগ্য দূষণ ঘটানো, অথবা যেখানে একটি কোম্পানি পরিবেশ অধিদপ্তর অনুসারে স্থূল প্রশাসনিক ব্যর্থতার জন্য দোষী সাব্যস্ত হয়েছে। , খাদ্য এবং গ্রামীণ বিষয়ক.

প্রচারকারী, শ্রম এবং লিবারেল ডেমোক্র্যাটরা দীর্ঘদিন ধরে কভারেজের দাবি করে আসছে।

শ্রমের ছায়া সেটিং সেক্রেটারি স্টিভ রিড উল্লেখ করেছেন: “আবারও শ্রম নেতৃত্ব দেয়, রক্ষণশীলরা অনুসরণ করে।

“শ্রমিক গত বছর জল নিয়ন্ত্রককে দূষিত জলের মালিকদের বোনাস বন্ধ করার জন্য নতুন ক্ষমতা দেওয়ার আহ্বান জানিয়েছিল। 14 বছর কিছুই না করার পরে, রক্ষণশীলরা এখন লেবার পরিকল্পনা গ্রহণ করতে বিব্রত।

“তবে তাদের অবশ্যই পদক্ষেপ নিতে হবে এবং আমাদের নদীগুলি পরিষ্কার করার জন্য শ্রমের সম্পূর্ণ পরিকল্পনাকে সমর্থন করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে যারা বারবার অবৈধ পয়ঃনিষ্কাশন ডাম্পিংয়ের জন্য দায়ী তাদের অপরাধমূলক অভিযোগের মুখোমুখি হতে হবে।”

লেবার বলেছে যে তার পরিকল্পনার অধীনে, অফওয়াট গত বছর নয়টি জলের মালিকের বোনাসের মধ্যে ছয়টি ব্লক করবে।

এদিকে, প্রচারকারীরা নতুন নীতি উদযাপনের জন্য সোশ্যাল মিডিয়ায় গিয়েছিলেন। সার্ফারস অ্যাগেইনস্ট স্যুয়েজ টুইটারে লিখেছেন: “আমরা এই লড়াইয়ে জিতেছি। আমাদের চাপ শোধ করা হয়. চলুন এটি চালিয়ে যাই #EndSewagePollution”।

Leave A Reply