একটি চমকপ্রদ উদ্ঘাটনে, গোয়েন্দা তথ্য প্রকাশ করে যে রাজপুত নেতা সুখদেব সিং গোগামেডি, যার সাম্প্রতিক হত্যার ফলে রাজস্থানে ব্যাপক বিক্ষোভ হয়েছে, কুখ্যাত লরেন্স বিষ্ণোই গ্যাং থেকে আসন্ন বিপদে ছিল। এনডিটিভির প্রাপ্ত একটি চিঠি অনুসারে, পাঞ্জাব পুলিশ কয়েক মাস আগে রাজস্থানে তাদের প্রতিপক্ষকে গোগামেডির জীবনের সম্ভাব্য হুমকি সম্পর্কে সতর্ক করেছিল বলে জানা গেছে।

পাঞ্জাব পুলিশের সতর্কবার্তা এবং লরেন্স বিষ্ণোই সংযোগ

মার্চ মাসে পাঞ্জাব পুলিশের একটি চিঠি প্রকাশ করেছে যে লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের গ্যাংস্টার সম্পাত নেহরা, বর্তমানে সেন্ট্রাল জেল, বাথিন্ডায় বন্দী, সুখদেব সিং গোগামেডিকে হত্যার পরিকল্পনা করেছিল। নোটে ব্যাখ্যা করা হয়েছে যে AK-47 অর্জন করা নেহরার পরিকল্পনার অংশ ছিল, রাজস্থানে ধর্মীয়ভাবে অনুপ্রাণিত দাঙ্গার সম্ভাবনাকে তুলে ধরে।

রাজস্থান পুলিশের অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড (এটিএস) ডিআইজি আংশুমান ভোমিয়া অতিরিক্ত পুলিশ মহাপরিচালককে (নিরাপত্তা) হুমকি সম্পর্কে অবহিত করেছিলেন এবং গোগামেডির নিরাপত্তার জন্য আরও পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

নিরাপত্তার ত্রুটি এবং দুঃখজনক পরিণতি

পুলিশ সুরক্ষা দাবি করা সত্ত্বেও, গোগামেডি, যিনি প্রান্তিক সংগঠন রাষ্ট্রীয় রাজপুত করনি সেনার নেতৃত্ব দিয়েছেন, পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হয়নি। এই মর্মান্তিক ঘটনাটি জয়পুরে তার বাড়িতে প্রকাশ্যে এসেছিল, যেখানে তাকে তিনজন আততায়ীর দ্বারা গুলি করে হত্যা করা হয়েছিল যারা তার সাথে চা খেতে গিয়েছিল। পুরো ঘটনাটি সিসিটিভিতে ধরা পড়েছে।

হামলায় গোগামেদি ও তার দুই সঙ্গী গুলিবিদ্ধ হন। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক গোগামেদীকে মৃত ঘোষণা করেন। গোগামেডির সহযোগীদের সাথে সংঘর্ষের সময় একজন হামলাকারীও গুলিবিদ্ধ হয়।

সোশ্যাল মিডিয়ায় গ্যাংস্টারের স্বীকারোক্তি

একটি সম্পর্কিত বিকাশে, গোল্ডি ব্রার এবং লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সাথে যুক্ত গ্যাংস্টার রোহিত গোদারা একটি ফেসবুক পোস্টে গোগামেডির হত্যার দায় স্বীকার করেছেন।

গোগামেডি হত্যা: গত বছর সিকার জেলায় রাজু তেথ নামে এক গ্যাংস্টারকে তার বাড়ির গেটে গুলি করে হত্যা করা হয়েছিল। এই ঘটনাটি হুমকির সম্মুখীন ব্যক্তিদের নিরাপত্তা ব্যবস্থা এবং এই ধরনের লক্ষ্যবস্তু হামলা প্রতিরোধে চ্যালেঞ্জ নিয়ে প্রশ্ন তুলেছে।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং ফেসবুকে আমাদের অনুসরণ করুন

Leave A Reply