গুগল প্লে স্টোর থেকে অপসারিত 13টি ক্ষতিকারক অ্যাপ খুঁজুন। নিরাপত্তা এবং গোপনীয়তার ঝুঁকি এড়াতে আপনার ডিভাইস থেকে তাদের সরিয়ে দিয়ে নিজেকে সুরক্ষিত করুন।

অ্যাপস অ্যান্ড্রয়েড ম্যালওয়্যার

এই নিবন্ধে আপনি পাবেন:

ম্যালওয়্যার অ্যাপের সম্পূর্ণ তালিকা পাওয়া গেছে

আপনি যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হন যারা বিপজ্জনকভাবে জীবনযাপন করতে পছন্দ করেন, তাহলে আমি আপনাকে 13টি দূষিত অ্যাপের সাথে পরিচয় করিয়ে দিই যা Google থেকে সরানো হয়েছে। খেলার দোকান, দরকারী টুল এবং ইউটিলিটি হিসাবে ছদ্মবেশে, এই অ্যাপগুলিতে আপনার সম্মতি ছাড়াই সংবেদনশীল তথ্য অ্যাক্সেস করার সম্ভাবনা রয়েছে। আসুন তাদের সম্পর্কে জানি:

  • অ্যান্ড্রয়েডের জন্য প্রয়োজনীয় রাশিফল: এই অ্যাপটি জ্যোতিষ সংক্রান্ত ভবিষ্যদ্বাণীর প্রতিশ্রুতি দিয়েছিল, কিন্তু আসলে অনুমোদন ছাড়াই তথ্য চুরি করছে।
  • Minecraft PE এর জন্য 3D স্কিনস এডিটর: খেলোয়াড়দের লক্ষ্য করা এই অ্যাপটিতে ক্ষতিকারক কোড রয়েছে যা ব্যবহারকারীর ডেটার সাথে আপোস করেছে৷
  • প্রো লোগো নির্মাতা: একটি পেশাদার লোগো তৈরি করার প্রস্তাব দেওয়া হয়েছে, কিন্তু একটি ক্ষতিকারক সার্ভারে ডেটা পাঠানো হয়েছে৷
  • স্বয়ংক্রিয় ক্লিক রিপিটার: পুনরাবৃত্তিমূলক কাজগুলিকে স্বয়ংক্রিয় করার জন্য তৈরি করা হয়েছে, এই অ্যাপটি অননুমোদিত ডেটা ট্রান্সমিশন করে।
  • সহজ ক্যালোরি ক্যালকুলেটর: একটি আপাতদৃষ্টিতে নির্দোষ ক্যালোরি ক্যালকুলেটর যা গোপনে ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করে৷
  • শব্দ ভলিউম পরিবর্ধক: এটি শব্দের ভলিউম বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে, কিন্তু ডিভাইসের নিরাপত্তার সঙ্গে আপস করেছে।
  • চিঠি লিঙ্ক: উৎপাদনশীলতার হাতিয়ার হওয়ার ভান করার সময়, এই অ্যাপটি পর্দার আড়ালে দূষিত কার্যকলাপে জড়িত ছিল।
  • সংখ্যাতত্ত্ব: ব্যক্তিগত রাশিফল ​​এবং সংখ্যা ভবিষ্যদ্বাণী: আরেকটি রাশিফল ​​অ্যাপ ব্যবহারকারীদের সংবেদনশীল ডেটা চুরি করছে।
  • স্টেপ কিপার: সহজ পেডোমিটার: একটি ফিটনেস ট্র্যাকার হিসাবে বিপণন, এটি একটি নিরাপত্তা বিপত্তি ছিল.
  • আপনার ঘুম ট্র্যাক: ঘুমের ধরণ পর্যবেক্ষণ করার পরিবর্তে, এই অ্যাপটি ব্যবহারকারীর ডেটা ট্র্যাক করে অননুমোদিত সার্ভারে পাঠাচ্ছিল।
  • শব্দ ভলিউম পরিবর্ধক: সাউন্ড ভলিউম এক্সটেন্ডারের মতো, এই অ্যাপটিও শব্দের উন্নতির অজুহাতে ডিভাইসের নিরাপত্তার সঙ্গে আপস করেছে।
  • জ্যোতিষী নেভিগেটর: দৈনিক রাশিফল ​​এবং ট্যারোট: এই দূষিত গ্রুপের একটি অংশ হতে আরেকটি রাশিফল ​​অ্যাপ।
  • সর্বজনীন ক্যালকুলেটর: একটি ইউটিলিটি অ্যাপ হিসেবে উপস্থাপিত কিন্তু দূষিত কার্যকলাপের সাথে জড়িত।

নিরাপত্তা সতর্কতা: অবিলম্বে এই 13টি Android ম্যালওয়্যার অ্যাপগুলি মুছুন৷নিরাপত্তা সতর্কতা: অবিলম্বে এই 13টি Android ম্যালওয়্যার অ্যাপগুলি মুছুন৷

ঝুঁকি এবং আপনি কি করা উচিত

এই ক্ষতিকারক অ্যাপগুলি এখন গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। যদি এইগুলির মধ্যে যেকোনও আপনার ডিভাইসে এখনও ইনস্টল করা থাকে, তাহলে অবিলম্বে সেগুলি সরিয়ে ফেলা গুরুত্বপূর্ণ। এই অ্যাপগুলির সাথে যুক্ত প্রধান ঝুঁকি হল আপনার ব্যক্তিগত তথ্যে অননুমোদিত অ্যাক্সেস, যা পরিচয় চুরি, আর্থিক ক্ষতি এবং অন্যান্য গুরুতর গোপনীয়তার সমস্যা হতে পারে।

আপনি জানতে চান: POCO F6: Xiaomi এর নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন যা কম টাকায় অনেক কিছুর প্রতিশ্রুতি দেয়

তোমার নিরাপত্তার জন্য:

  • এই অ্যাপগুলো অবিলম্বে আনইনস্টল করুন: আপনার ফোনের সেটিংসে যান, ইনস্টল করা অ্যাপস বিভাগে যান এবং এই অ্যাপগুলি সরিয়ে ফেলুন।
  • অস্বাভাবিক কার্যকলাপের জন্য পরীক্ষা করে: অস্বাভাবিক আচরণ বা কার্যকারিতা সংক্রান্ত সমস্যার জন্য আপনার ডিভাইস নিরীক্ষণ করুন যা দূষিত কার্যকলাপ নির্দেশ করতে পারে।
  • একটি বিশ্বস্ত নিরাপত্তা অ্যাপ ইনস্টল করুন (ঐচ্ছিক): আপনার ডিভাইস স্ক্যান করতে একটি বিশ্বস্ত অ্যান্টিভাইরাস বা নিরাপত্তা অ্যাপ্লিকেশন ব্যবহার করুন এবং নিশ্চিত করুন যে এটি ম্যালওয়্যার মুক্ত। এই পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি আপনার ব্যক্তিগত তথ্য রক্ষা করতে পারেন এবং আপনার ডিভাইসকে সুরক্ষিত রাখতে পারেন৷ এবং মনে রাখবেন, প্রতিকারের চেয়ে প্রতিরোধ ভাল!

উপসংহার

Google Play Store থেকে 13টি দূষিত অ্যাপ অপসারণ আমাদের ডিভাইসে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির উপর সতর্কতা বজায় রাখার গুরুত্বপূর্ণ গুরুত্ব তুলে ধরে। দরকারী এবং মজাদার সরঞ্জামগুলির ছদ্মবেশে, এই অ্যাপগুলি ব্যবহারকারীদের গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য একটি উল্লেখযোগ্য ঝুঁকির প্রতিনিধিত্ব করে৷ তারা সম্মতি ছাড়াই সংবেদনশীল তথ্য অ্যাক্সেস করতে সক্ষম হয়েছিল, যার ফলে পরিচয় চুরি এবং আর্থিক ক্ষতির মতো গুরুতর পরিণতি হতে পারে।

আপনার ডিভাইসের নিরাপত্তা এবং আপনার ব্যক্তিগত তথ্যের সুরক্ষা নিশ্চিত করতে, প্রদত্ত সুপারিশগুলি অনুসরণ করা গুরুত্বপূর্ণ: অবিলম্বে এই অ্যাপ্লিকেশানগুলির যেকোনো একটি আনইনস্টল করুন, অস্বাভাবিক কার্যকলাপের জন্য আপনার ডিভাইস নিরীক্ষণ করুন এবং একটি নির্ভরযোগ্য নিরাপত্তা অ্যাপ ব্যবহার করার কথা বিবেচনা করুন৷ যখন এটি ডিজিটাল নিরাপত্তার ক্ষেত্রে আসে, প্রতিরোধ সর্বদা সর্বোত্তম পথ।

নতুন অ্যাপ ইনস্টল করার সময় সচেতন এবং সতর্ক থাকুন, সর্বদা তাদের উত্স এবং তাদের অনুরোধের অনুমতিগুলি পরীক্ষা করুন। এই ব্যবস্থাগুলি কার্যকর করার মাধ্যমে, আপনি আপনার গোপনীয়তা এবং নিরাপত্তা রক্ষার জন্য সক্রিয় পদক্ষেপ নিচ্ছেন জেনে মানসিক শান্তির সাথে ডিজিটাল বিশ্বে নেভিগেট করতে পারেন।

মাধ্যমে

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.