দশ হাগ, 10টি ক্ষতি। ম্যানচেস্টার ইউনাইটেড তাদের দুঃখজনক পরিসংখ্যানে আরও যোগ করেছে একটি মৌসুমে পরাজয়ের দ্বিগুণ পরিসংখ্যানে যাওয়ার মাধ্যমে যা তাদের নিউক্যাসল ইউনাইটেডকে ছাড়িয়ে গেছে। লিগ টেবিলটি দেখায় যে তাদের মধ্যে ক্ষমতার ভারসাম্য পরিবর্তিত হয়েছে, কিন্তু এরিক টেন হ্যাগের পক্ষকেও আউটক্লাস করা হয়েছে, আউটক্লাস করা হয়েছে এবং এমন একটি পক্ষের দ্বারা পরাস্ত করা হয়েছে যা বিকল্পে প্লাবিত হয়নি। তারা বিশ্বাস করতে পারে।

ম্যানচেস্টার ইউনাইটেড প্রথমবার সমস্যায় পড়েছে তা নয়, তবে নিউক্যাসলের অধ্যবসায় অসাধারণ বলে মনে হয়েছিল, প্যারিস সেন্ট-জার্মেইনের বিতর্কিত 98তম মিনিটের সমতাসূচকের ব্যথার প্রতি তাদের প্রতিক্রিয়া, অনবদ্য। তার পুরষ্কারটি অ্যান্থনি গর্ডন এবং আরেকটি উল্লেখযোগ্য স্কাল্পের কাছাকাছি ফিনিশিং আকারে এসেছিল: চেলসির পতনের সাত দিন পর, ম্যানচেস্টার ইউনাইটেড পরাজয়ের সম্মুখীন হয়।

টেন হাগের কাছে, এটি অবশ্যই অত্যন্ত পরিচিত শোনাচ্ছে। তার রাজত্বের আঠারো মাস পেরিয়ে গেলেও প্রিমিয়ার লিগের সেরা আটটি দলের কোনোটির বিরুদ্ধে তিনি এখনও জয়ের নাম নথিভুক্ত করতে পারেননি। তার পক্ষের প্রস্তুতি তাদের উড়তে এবং রাস্তায় সাহসী হওয়ার অক্ষমতার কারণে বাধাগ্রস্ত হয়েছিল। এবং কোচের সমস্যাগুলি কেবল অটোমোবাইলের মধ্যে সীমাবদ্ধ ছিল না। ম্যানচেস্টার ইউনাইটেড নিউক্যাসলের বিরুদ্ধে হতাশ দেখাচ্ছিল, একটি ভাল প্রশিক্ষক দল যার অনুপ্রেরণা এবং কৌশলের অভাব ছিল।

তিনি তার শক্তিশালী বাড়ির ফাইলে যোগ করেছেন; এডি হাওয়ের অধীনে দুই বছরে, শুধুমাত্র ম্যানচেস্টার সিটি, লিভারপুল এবং আর্সেনাল সেন্ট জেমস পার্কে একটি লিগ ম্যাচ জিতেছে। ম্যানচেস্টার ইউনাইটেড ফর্মের বাইরে এবং, কারাবাও কাপের সমাপ্তির পর থেকে, নিউক্যাসলের কাছে টানা তিনটি ম্যাচ হেরেছে, প্রতিটিতে খারাপ পারফরম্যান্স করেছে।

ম্যান ইউনাইটেড এখন পর্যন্ত খুব ঝামেলাপূর্ণ মৌসুমে আরেকটি ধাক্কা খেয়েছে

(রয়টার্স)

এটি অবশ্যই একটি দুর্দান্ত সময় ছিল নিউক্যাসলের মুখোমুখি হওয়ার, 10 জন খেলোয়াড় সাব-জিরো তাপমাত্রায়। কিন্তু শেষ দাঁড়িয়ে থাকা পুরুষরা দৌড়ে শেষ পুরুষ ছিলেন, প্যারিসে গেমস শেষ করা ১১ জন সেবায় ফিরে এসেছেন। তবুও তারা দ্রুত গতিতে খেলে প্রতিপক্ষ ইউনাইটেডের সাথে ভেঙে পড়ে।

পুরো পিচে দুর্দান্ত পারফরম্যান্স ছিল। লুইস মাইলির জন্য, একটি সফল সপ্তাহ দেখেছে সেন্ট জেমস পার্ক খেলার অনেক ক্ষেত্রে তার শিরোপা জয় করেছে। তাদের সাথে, জোলিন্টন ছিলেন শক্তিশালী এবং ব্রুনো গুইমারেস ছিলেন গেমের অন্যতম সেরা খেলোয়াড়। টিনো লিভ্রামিয়েন্টো হয়তো একজন অস্থায়ী লেফট-ব্যাক ছিলেন, কিন্তু তিনি ছিলেন একজন উজ্জ্বল খেলোয়াড় যিনি ফ্ল্যাঙ্কে শক্তি যোগান। অন্যদিকে, ম্যানচেস্টার ইউনাইটেডের শৈশব ভক্ত কাইরান ট্রিপিয়ার বারের নিচের দিকে একটি ফ্রি কিক ছুঁড়েছিলেন – একজন অচল আন্দ্রে ওনানা দেখছিলেন – এবং বিজয়ী সেট আপ করেন।

অ্যান্টনি গর্ডনের লক্ষ্য নির্ণায়ক প্রমাণিত হয়েছিল

(পিএ)

এটি ছিল নিউক্যাসলের মূল উদ্দেশ্য; গুইমারেস তার বাইরের ওভারল্যাপিং ট্রিপিয়ারকে খাওয়ান এবং তিনি গর্ডনকে দূরের পোস্টে দেখা করার জন্য মনোনিবেশ করেন। এটি একটি ট্যাপ-ইন ছিল, যদিও এটির একটি নির্দিষ্ট উপাদান ছিল। লিভারপুল, আর্সেনাল এবং চেলসির বিপক্ষে গোল করার পর গর্ডন প্রতিষ্ঠিত অর্ডারের জন্য হুমকি হয়ে উঠছে। তার নির্ভীকতার মানে তিনি নিউক্যাসলের একজন আইকন। গত সপ্তাহে, রিস জেমস গর্ডনকে ফাউল করার জন্য বিদায় করা হয়েছিল যখন তিনি তাকে থামাতে পারেননি; সাত দিন পর, হ্যারি ম্যাগুইরকে লিভারপুডলিয়ানের অসতর্ক ফাউলের ​​জন্য সতর্ক করা হয়েছিল।

ম্যানচেস্টার ইউনাইটেড কীভাবে তাদের সামনের সারিতে এমন দৃঢ়তার সাথে পারফর্ম করবে? পরিবর্তে, অ্যান্টনি মার্শাল ছিল বিস্মৃতির ট্রেন। মার্কাস রাশফোর্ডের প্রভাব ছিল নগণ্য। তারা ব্যাপকভাবে ডাবল প্রতিস্থাপনে চলে গেছে। এদিকে, আলেজান্দ্রো গার্নাচো, টানা তৃতীয় খেলার জন্য একটি প্রাথমিক গোলের জন্য খুঁজছিলেন, নিক পোপ অস্বীকার করেছিলেন, যদিও এটি একটি বিভ্রান্ত আক্রমণ ছিল। ইউনাইটেডের প্রথমার্ধে মাত্র দুটি শট ছিল, গত 20 মাসে প্রিমিয়ার লিগের খেলায় সবচেয়ে কম। বদলি খেলোয়াড় সার্জিও রেগুইলনের কাছ থেকে একটি ভলি সংগ্রহ করতে আরেকটি অনুশীলন প্রচেষ্টার জন্য শেষ কয়েক মিনিট সময় লেগেছিল; ফ্যাবিয়ান শায়ার নিজেকে এর পথে নিক্ষেপ করেছিলেন। একটি পরিষ্কার অফসাইড মাগুইরে অ্যান্টনি একটি শট রূপান্তরিত করেন, যদিও এটি চক অফ করা হয়েছিল।

এটি মার্টিন ডুব্রাভকাকে ছাড়িয়ে গেছে কারণ নিউক্যাসল একটি দেরীতে পরিবর্তন করতে বাধ্য হয়েছিল কারণ দেখে মনে হয়েছিল যেন তাদের সাহসী স্টার্টাররা আরেকটি খেলা শেষ করবে। পোপ চলে গেলেন, একটি উদ্বেগজনক দেখতে কাঁধের সমস্যা নিয়ে যার অর্থ তিনি দীর্ঘ চোটের তালিকায় যোগদান করেছেন।

নিউক্যাসলের ইনজুরি সমস্যা সহ নিক পোপকে বাধ্য করা হয়েছিল।

(রয়টার্স)

প্রধান ফোকাস অতিথিদের উদ্দেশ্য ছিল. ওনানা তার তত্পরতা প্রমাণ করেছিলেন যে তিনি সঠিক দিকে ডাইভ করেছিলেন এবং মিগুয়েল আলমিরনের নিচু শটটি আটকে দিয়েছিলেন। তবুও তার দৃঢ় প্রত্যয়ের অভাব ছিল, এক কোণে ক্ষতবিক্ষত, ডিয়োগো ডালটের সাথে যোগাযোগে বিঘ্নিত হওয়া এবং নিউক্যাসলের ভিড়ের দ্বারা উপহাস করা হয়েছে।

তার সামনে, লুক শ রাফায়েল ভারানের হয়ে আরেকটা জিব করে সেন্টার-ব্যাক হিসেবে খেলেছেন। যদি টেন হ্যাগ মনে করতেন যে বাঁ-পায়ের খেলোয়াড় তার দলকে গড়ে তুলতে সাহায্য করতে পারে, এমন কিছু ঘটনাও ছিল যখন তার কাছে খুব কম বল ছিল যা পার্থক্য তৈরি করতে পারে না। কিন্তু হাওয়ের কোনো বিকল্প না থাকলেও টেন হ্যাগ চারটি পরিবর্তন করেছেন। শুধুমাত্র ব্রুনো ফার্নান্দেস ভাল খেলে, তার দল খারাপভাবে শেষ করে, ইস্তাম্বুলের বিরুদ্ধে তারা যে হুমকি দেখিয়েছিল তা মিস করে, হাফ টাইমে মঞ্চে থাকতে পেরে ভাগ্যবান বোধ করে।

চূড়ান্ত বাঁশিতে, এটি এখনও অদ্ভুত মনে হয়েছিল যে তিনি বিভাগের একজন সদয় কর্মচারী হিসাবে এসেছেন; কাগজে, যাইহোক। তারা তাদের শেষ ছয় লিগ ম্যাচের পাঁচটিতে জিতেছে। তবুও, তারা শীর্ষ-অর্ধেক এবং শীর্ষ দলগুলির কাছে হেরেছে এবং এমনকি গুরুতরভাবে আন্ডারডগ হিসাবে, নিউক্যাসল একটি সত্যিকারের উজ্জ্বল দিক।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply