নিকি হ্যালি রিপাবলিকান প্রেসিডেন্ট প্রাইমারিতে লড়ছেন, কিন্তু ওয়াশিংটন রিপাবলিকানদের মধ্যে মেজাজ স্পষ্ট: এই রেস শেষ।

যখন স্পিকার মাইক জনসন কয়েক মাস ধরে ট্রাম্পকে প্রস্তুত করছেন, সিনেটের রিপাবলিকান ককাসের নেতৃত্ব দীর্ঘকাল ধরে ট্রাম্পবাদের কিছু কঠোর-ডান দিক এবং ডোনাল্ড ট্রাম্পের বাগ্মিতার বিরুদ্ধে প্রতিরোধের উত্স হয়ে দাঁড়িয়েছে যা কর্তৃত্ববাদী আকাঙ্ক্ষার সাথে ফ্লার্ট করে। সাধারণত তার সমর্থকদের দ্বারা স্পষ্টভাবে প্রকাশ করা হয়।

যদি সেই প্রতিরোধের কোনটি থেকে যায়, তবে এটি এই সপ্তাহে প্রদর্শিত হবে না কারণ রিপাবলিকানরা প্রাথমিক প্রতিদ্বন্দ্বিতায় প্রাক্তন রাষ্ট্রপতির দ্বিতীয় বিজয়ের প্রতিক্রিয়া জানিয়েছেন; এইবার নিউ হ্যাম্পশায়ারে, যেখানে তিনি তার শেষ প্রধান প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালির বিরুদ্ধে 11-পয়েন্টের জয় পেয়েছেন। মিসেস হ্যালি কিছু প্রত্যাশাকে ছাড়িয়ে গেছেন, কিন্তু তারপরও নেভাদা এবং তার নিজ রাজ্য দক্ষিণ ক্যারোলিনায় একটি প্রতিযোগিতায় পিছিয়ে ছিলেন যা মিঃ ট্রাম্প এবং এমনকি রন ডিস্যান্টিস, যারা এখন বাইরে রয়েছেন, তাদের বিরুদ্ধে একটিও স্পষ্ট বিজয় অর্জন করতে পারেনি।

রিয়ারভিউ মিররে নিউ হ্যাম্পশায়ারের সাথে, ক্যাপিটল হিলে রিপাবলিকান দলগুলির মধ্যে মিঃ ট্রাম্পের শেষ অবশিষ্ট শত্রুরা 2024 সালের প্রধান কার্যকরীভাবে শেষ ঘোষণা করার কণ্ঠে যোগ দিচ্ছে।

সেই নির্দেশনার স্পষ্ট ইঙ্গিত এসেছে মিচ ম্যাককনেলের কাছ থেকে, যিনি বুধবার সিনেট রিপাবলিকানদের একটি বন্ধ বৈঠকে মিঃ ট্রাম্পকে “মনোনীত” হিসাবে উল্লেখ করেছিলেন, পাঞ্চবোল নিউজ অনুসারে। তার সেই বর্ণনাকারীর ব্যবহার আসে যখন প্রাক্তন রাষ্ট্রপতি এখন কংগ্রেসে রিপাবলিকানদের অনুরোধ করছেন যে তিনি ডেমোক্র্যাটদের সাথে সীমান্ত সুরক্ষার জন্য অর্থায়নের বিষয়ে যে চুক্তি করছেন তা বাতিল করার জন্য, মিঃ ম্যাককনেল যে আলোচনা সমর্থন করেছেন।

মিঃ ম্যাককনেলের অন্যান্য সহযোগীরা, যারা এখনও আনুষ্ঠানিকভাবে মিঃ ট্রাম্পের প্রার্থীতাকে সমর্থন করেনি, তারা প্রকাশ্যে সেই ব্যক্তির পিছনে তাদের সমর্থন ছুঁড়ে দিয়েছে যাকে তারা একবার ক্যাপিটলে আক্রমণের জন্য অভিযুক্ত করেছিল, যার কারণে তার অনেক লোককে মৃত্যুর হুমকি দেওয়া হয়েছিল। সদস্য। সিনেটর জন কর্নিন এই সপ্তাহে তা করেছিলেন, যখন সিনেটর জন থুন একটি সাক্ষাত্কারে মিঃ ট্রাম্পকে একটি মুখ্য ভূমিকায় “কমান্ডারিং” নেতৃত্ব হিসাবে বর্ণনা করেছিলেন। পাহাড়, তিনি বলেছেন যে তিনি সাধারণ নির্বাচনে মিঃ ট্রাম্পকে সমর্থন করবেন, এবং যোগ করেছেন যে “ভোটাররা অপ্রতিরোধ্যভাবে তার পথে যাচ্ছে”।

শহর জুড়ে, রিপাবলিকান ন্যাশনাল কমিটি (আরএনসি), দীর্ঘদিনের ট্রাম্পের অনুগত রন রমনি ম্যাকড্যানিয়েলের নেতৃত্বে, জিনিসগুলিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার, জানা গেছে যে RNC ডোনাল্ড ট্রাম্পকে “অনুমানিক” মনোনীত ঘোষণা করার জন্য একটি খসড়া রেজোলিউশন বিবেচনা করছে — মাত্র কয়েকজন প্রতিনিধি সহ, তবে 1,215 জনের একজনকে জিততে হবে।

সাধারণভাবে, GOP জুড়ে মিঃ ট্রাম্পের সবচেয়ে বড় সমালোচক হলেন রিপাবলিকান যাদের হারানোর কিছু নেই; মিট রমনির মতো লোকেরা, উটাহ থেকে অবসরপ্রাপ্ত সিনেটর। তিনি তার দলের একমাত্র সিনেটর যিনি এই বছরের শেষের দিকে আবার মুখোমুখি হলে ডোনাল্ড ট্রাম্পের উপর জো বিডেনের পক্ষে ভোট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

এদিকে, কংগ্রেসের রাজনীতিতে প্রাক্তন রাষ্ট্রপতির হস্তক্ষেপ আবারও ক্যাপিটল হিলে সমস্ত কর্মকাণ্ড ব্যাহত করেছে। রিপাবলিকানদের এখন অভিবাসন চুক্তিটি মেরে ফেলার জন্য তাদের অফিসিয়াল মার্চিং আদেশ রয়েছে, তাদের আলোচকরা এটিকে ধাক্কা দিয়ে চলেছেন, যখন জো বিডেন এবং ডেমোক্র্যাটরা জিওপি সদস্যদের উদারপন্থী জেলাগুলিতে তাদের সম্পূর্ণ অনিচ্ছার জন্য হয়রানি করছে। সিনেটে পাস হতে পারে এমন একটি চুক্তির সম্ভাবনা আগের চেয়ে বেশি; মিঃ ট্রাম্পের পীড়াপীড়ির পরিপ্রেক্ষিতে হাউসে প্রতিরোধ বৃদ্ধির সম্ভাবনাও রয়েছে। একভাবে, 2024 সালের রিপাবলিকান প্রাথমিক গতিশীলতা মিঃ ট্রাম্পকে রাজনৈতিক মূলধন দিয়েছে, যাকে তিনি মার-এ-লাগোতে তার সম্পত্তি এবং রিসর্ট থেকে ওয়াশিংটনের উপর ছদ্ম-রাষ্ট্রপতির চাপের একটি রূপ বলতে পছন্দ করেন।

ইমিগ্রেশন এবং সীমান্ত নিরাপত্তা আলোচনার অগ্রগতির চেয়ে সরঞ্জামের ত্রুটিগুলি আরও বেশি হুমকিস্বরূপ। এই বিষয়গুলির কিছু সমাধান করার জন্য একটি চুক্তি করা হয়েছিল, যা বেশ কয়েক সপ্তাহ ধরে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের সামরিক প্রতিরক্ষা, সেইসাথে ইসরায়েলকে সামরিক সহায়তার জন্য অতিরিক্ত তহবিল পাস করার পূর্বশর্ত হিসাবে বিবেচিত হয়েছিল।

হোয়াইট হাউস আগের অসুবিধা সম্পর্কে কয়েক সপ্তাহ ধরে সতর্কতা জারি করে আসছে।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান সহ কর্মকর্তারা গত সপ্তাহে কংগ্রেস নেতাদের সাথে দেখা করেছেন এবং ব্যাখ্যা করেছেন যে ইউক্রেনের কার্যকরভাবে আত্মরক্ষা করার এবং রাশিয়ার বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার ক্ষমতা আগামী কয়েক মাসের মধ্যে শেষ হতে পারে – সম্ভবত “সপ্তাহের মধ্যে।” চলে যাবে – যদি কংগ্রেস না করে। অতিরিক্ত সাহায্যের অনুমতি দিন।

মিসেস হ্যালি সামনে লড়াই করার অঙ্গীকার করছেন; শুধু দক্ষিণ ক্যারোলিনা নয়, যেখানে তিনি মিঃ ট্রাম্পের বিরুদ্ধে তার প্রথম জয়ের জন্য মরিয়া, সুপার টিউডেতেও। তবুও, তিনি ভোটে আরোহণের জন্য একটি পর্বত নিয়ে তার নিজ রাজ্যে যাচ্ছেন এবং কেবলমাত্র কিছুটা গতি। তিনি যদি পরের মাসে অগ্রগামীর বিরুদ্ধে জয়লাভ করেন, তবে এটি তার প্রতিফলন হবে যে তিনি এবং তার প্রচার কর্মীরা মিঃ ট্রাম্প এবং তার প্রবীণদের চেয়ে রাষ্ট্রকে কতটা ভাল বোঝেন। এবং তাকে তার পুরো দলের প্রত্যাশার বিপরীতে তা করতে হবে।

Leave A Reply