অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য গুগল ফটো অ্যাপে ফটো স্ট্যাক নামে একটি নতুন বৈশিষ্ট্য রয়েছে। এইগুলি একই সময়ে তোলা ফটোগুলির সংগ্রহ, একটি থাম্বনেইলের নীচে গোষ্ঠীবদ্ধ৷ আপনি অ্যাপ্লিকেশন সেটিংস থেকে এই ফাংশন নিষ্ক্রিয় করতে পারেন.

অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ক্ষেত্রেই গুগল ফটো অ্যাপের ব্যবহারকারীরা “ফটো স্ট্যাকস” নামে একটি নতুন বৈশিষ্ট্য পাচ্ছেন। একজনের উপর নির্ভরশীল TWITTER.com/ArtemR/status/1749545989768376765%5C%22″ target=’\”_blank\”‘ rel=’\”nofollow\” noopener’>আর্টেম রুসাকোভস্কির টুইটদ্বারা বিতরণ ফোর্বস, আপনার ফোনে “ফটো স্ট্যাকস” ফাংশনটি কখন যোগ করা হয়েছে তা আপনি খুঁজে পেতে পারেন৷ ফাংশনটি গ্রহণ করার পরে, একটি ব্যাখ্যামূলক বার্তা স্বয়ংক্রিয়ভাবে জারি করা হবে।

এই নিবন্ধে আপনি পাবেন:

“ফটো স্ট্যাক” কার্যকারিতা

“ফটো স্ট্যাকস” একই সময়ে তোলা ফটোগুলিকে “থাম্বনেইল” ছবির নীচে একটি গ্রুপে নিয়ে আসে। দৃশ্যমান ফটো হল সেই ছবি যা কভারে থাকে, যাকে “টপ পিক” বলা হয় এবং ফটোগুলির সম্পূর্ণ স্ট্যাকের জন্য একটি ভিজ্যুয়াল সারাংশ হিসাবে কাজ করে৷

এই ফাংশনের সাহায্যে, আপনি অনেকগুলি অনুরূপ ছবির মাধ্যমে সোয়াইপ করার সাধারণ পরিস্থিতি এড়াতে পারেন, যা সাধারণত নিখুঁত সেলফি বা গ্রুপ ফটো খুঁজে পাওয়ার সময় ঘটে।

আপনার ফোনে ফটো স্ট্যাক যুক্ত হওয়ার সাথে সাথে আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন

“ফটো স্ট্যাক” ব্যবহার করে

স্ট্যাকের শুধুমাত্র “শীর্ষ বাছাই” দৃশ্যমান হলে, আপনি যে ফটো দেখতে চান তার নির্দিষ্ট সংস্করণ খুঁজে পাওয়া আরও চ্যালেঞ্জিং হতে পারে। এটি করার জন্য, আপনাকে স্ট্যাকের উপর ক্লিক করতে হবে এবং সমস্ত ফটো দেখতে হবে। যাইহোক, এই প্রক্রিয়াটিকে সহজ করার জন্য একটি কৌশল রয়েছে: শীর্ষে একটি ফটো সহ একটি স্ট্যাক সন্ধান করুন যা আপনি যে ফটোটি খুঁজছেন তার সাথে সবচেয়ে বেশি মিল রয়েছে৷

“ফটো স্ট্যাক” অক্ষম করা হচ্ছে

আপনি যদি “ফটো স্ট্যাকস” ফাংশনটি ব্যবহার করতে না চান তবে আপনি এটি অক্ষম করতে পারেন৷ Google ফটো অ্যাপ খুলুন এবং স্ক্রিনের উপরের-ডানদিকে প্রোফাইল আইকনে আলতো চাপুন। Google ফটো সেটিংস এবং তারপর পছন্দগুলি টিপুন৷ আপনার “গ্রুপ অনুরূপ ফটো” বিকল্পটি দেখতে হবে। এই বিকল্পটি ডিফল্টরূপে সক্রিয় থাকে এবং আপনি বিকল্প মেনুতে এটি নিষ্ক্রিয় করতে পারেন৷

আপনি Google ফটো সেটিংসে ফটো স্ট্যাক ফাংশন নিষ্ক্রিয় করতে পারেন

উপসংহার

নতুন “ফটো স্ট্যাক” ফাংশন Google Photos-এ আপনার ফটোগুলিতে পরিষ্কার এবং আরও দক্ষ ভিজ্যুয়াল সংস্থা নিয়ে আসে৷ আপনার ফটো পরিচালনা সহজ করার জন্য এটি চেষ্টা করুন এবং যদি আপনি এটি পছন্দ না করেন তবে কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন তা শিখুন।

সবার সাথে আপডেট থাকুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি সম্পর্কে bongdunia অনুসরণ করে। আমরা আশা করি এই নতুন বৈশিষ্ট্য সম্পর্কে আপনার সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে এবং আমরা যেকোনো অতিরিক্ত ব্যাখ্যার জন্য উপলব্ধ।

news/google-adds-useful-feature-to-the-photos-app_id154707″ target=”_blank” rel=”noopener”>উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply