আপনি যদি এমন রাজনৈতিক পর্যবেক্ষক হন যিনি প্রাক্তন বিল ক্লিনটন প্রচারাভিযানের প্রধান জেমস কারভিলের পরামর্শ অনুসারে বেঁচে থাকেন এবং মারা যান যে “অর্থনীতি, বোকা” একটি নির্বাচনে জয়ের চাবিকাঠি, আপনি সম্ভবত ধারণা করছেন যে এটি বেশ ভাল ছিল। রাষ্ট্রপতি জো বিডেনের জন্য সপ্তাহ।

মার্কিন অর্থনীতি গত মাসে 199,000 নতুন অবস্থান যোগ করেছে, শ্রম পরিসংখ্যান ব্যুরোর সর্বশেষ চাকরির প্রতিবেদন অনুসারে, 2021 সালে মিঃ বিডেন দায়িত্ব নেওয়ার পর থেকে বেকারত্বের হার 14 মিলিয়নের উত্তরে রেখেছে। প্রায় দুই বছর ধরে দুই শতাংশেরও কম।

মিঃ বিডেনের অফিসে দ্বিতীয় বছরে যে মুদ্রাস্ফীতি আকাশচুম্বী হয়েছিল তা গত বছরের তুলনায় মাত্র এক-তৃতীয়াংশে নেমে এসেছে এবং কোভিড -19 মহামারী শুরু হওয়ার প্রায় চার বছর পরে, মার্কিন যুক্তরাষ্ট্র অর্জন করেছে। অন্যান্য উন্নত অর্থনীতির তুলনায় কম মুদ্রাস্ফীতির হার সহ অগ্রগতির উচ্চ হার।

আপনি এটাও ভাবতে পারেন যে মিঃ বিডেনের জন্য জিনিসগুলি সঠিক দিকে যাচ্ছে যদি আপনি সাম্প্রতিক সিএনএন জরিপ দেখেন, যা দেখায় যে আমেরিকান প্রাপ্তবয়স্কদের সংখ্যাগরিষ্ঠ – 73 শতাংশ – একমত যে ফেডারেল সরকারের উচিত এটি কাটাতে নীতিগুলি সংগঠিত করা। অর্ধেক আগামী সাত বছরে মার্কিন গ্রিনহাউস জ্বালানি উৎপাদন।

এবং স্থানীয় জলবায়ু সমস্যাগুলি বহু-জাতিগত, বহু-প্রজন্মের জোটের জন্য একটি গুরুতর সমস্যা যা প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মিঃ বিডেনের 2020 সালের নির্বাচনে বিজয়ী হয়েছিল, কেউ কল্পনা করতে পারে যে 46 তম রাষ্ট্রপতি সঠিক হবেন৷ শক্তিশালী পুনঃনির্বাচন বিড।

দুর্ভাগ্যবশত মিঃ বিডেনের জন্য, তার 2024 সালের প্রচারণা হারিকেন-ফোর্স হেডওয়াইন্ডে উড়ছে, শুক্রবার প্রকাশিত এমারসন কলেজের জরিপ অনুসারে।

সমীক্ষায় দেখা গেছে যে 30 বছরের কম বয়সী ভোটাররা 81 বছর বয়সী রাষ্ট্রপতি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন, 76 শতাংশ তরুণ ভোটার অভিযোগ করেছেন যে তাদের পিতামাতার তাদের প্রজন্মের তুলনায় অনেক বা ভাল অর্থনৈতিক সুযোগ রয়েছে।

জরিপ অনুসারে, মিঃ ট্রাম্প 2020 সালে যে ব্যক্তি তাকে পরাজিত করেছিলেন তার চেয়ে চার পয়েন্টের লিড রয়েছে, মিঃ বিডেন 47 শতাংশ থেকে 43 শতাংশে এগিয়ে রয়েছেন। জরিপ করা ভোটারদের আরও 9 শতাংশ বলেছেন যে তারা এই বিষয়ে এখনও সিদ্ধান্তহীন ছিলেন।

46 তম রাষ্ট্রপতির জন্য ফলাফল আরও খারাপ হয় যখন GOP প্রিয় এবং কথিত স্পয়লার রবার্ট এফ কেনেডি জুনিয়রের স্বাধীন বিডকে তৃতীয় পক্ষের প্রার্থী কর্নেল ওয়েস্ট এবং জিল স্টেইনের সাথে জরিপে অন্তর্ভুক্ত করা হয়।

জনাব কেনেডি, একজন বিখ্যাত গণতান্ত্রিক রাজবংশের বংশধর যিনি আজকাল বিরোধী, ভ্যাকসিন বিরোধী ক্র্যাকপট এবং ষড়যন্ত্র তত্ত্ববিদ হিসাবে সর্বাধিক পরিচিত, এই পরিস্থিতিতে সাত শতাংশ সাহায্য পান, মিস্টার ওয়েস্ট এবং মিসেস স্টেইন প্রত্যেকে এক শতাংশ পান .

জোটে এই অন্যান্য প্রার্থীদের সাথে, সেই অনুমানমূলক পাঁচ-মুখী প্রতিযোগিতায় মিঃ ট্রাম্পের সমর্থন 43 শতাংশে নেমে এসেছে, কিন্তু মিঃ বিডেনের সাফল্যের অনুমান অনেক বেশি, 39 শতাংশে নেমে এসেছে, যখন 12 শতাংশ ভোটার সিদ্ধান্তহীন।

তবে আমরা যদি ভোটের তথ্য দেখি, বর্তমান রাষ্ট্রপতির সামনে সমস্যা আরও বেশি বলে মনে হচ্ছে। এমারসন সমীক্ষার ফলাফল অনুসারে, 30 বছরের কম বয়সী ভোটাররা – একটি দল যারা 2020 সালে মিঃ ট্রাম্পকে ব্যাপকভাবে প্রত্যাখ্যান করেছিল – একটি দোষী সাব্যস্ত অপরাধীকে ভোট দেওয়ার সম্ভাবনা অনেক বেশি, যিনি বলেছিলেন যে তিনি প্রথম দিনে “স্বৈরশাসক” হতে পারেন . কর্মক্ষেত্র।

এমারসনের মতে, 40 শতাংশ তরুণ ভোটার মিঃ ট্রাম্পের পক্ষে, যেখানে মাত্র 5 শতাংশ বেশি – 45 শতাংশ – বলেছেন যে তারা মিঃ বিডেনকে পুনরায় নির্বাচিত করার জন্য ভোট দেবেন। পূর্ণ 16 শতাংশ উভয়ের মধ্যে সিদ্ধান্তহীন রয়ে গেছে।

এমনকি আরও চমকপ্রদ হল 25 থেকে 29 বছর বয়সী ভোটারদের মধ্যে ফলাফলের পতন, যেখানে 44 শতাংশ মিঃ ট্রাম্পকে সমর্থন করে এবং 42 শতাংশ মিঃ বিডেনকে সমর্থন করে। 25 বছরের কম বয়সী তরুণ ভোটারদের সাথে ক্ষমতাসীনরা ভালভাবে কাজ করেছেন, যাদের মধ্যে 48 শতাংশ মিঃ ট্রাম্পের জন্য 25 শতাংশের তুলনায় তাকে সমর্থন করে।

হোয়াইট হাউস এবং মিস্টার বিডেনের উইলমিংটন, ডেলাওয়্যার-ভিত্তিক প্রচারণার আশেপাশের লোকেরা বিশ্বাস করে যে রাষ্ট্রপতির হতাশাজনক ভোটগ্রহণটি পরের বছরের সাধারণ নির্বাচনের আগে বাকি সময়ের একটি ফাংশন। তারা প্রায়ই প্রাক-নির্বাচন দৌড়ে অতীতের ভোটের দিকে ইঙ্গিত করে, যার মধ্যে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার 2012 সালের সফল বিড বর্তমান সিনেটর মিট রমনির বিরুদ্ধে ছিল।

কিন্তু জনাব ওবামা, প্রজন্মের রাজনৈতিক দক্ষতার একজন ব্যক্তি, একজন প্রাক্তন রাষ্ট্রপতির দ্বারা প্রতিশোধমূলক তাণ্ডবের মাধ্যমে হোয়াইট হাউস পুনরুদ্ধার করার চেষ্টা করছেন না।

এবং তিনি সামাজিক মিডিয়া দ্বারা আধিপত্যপূর্ণ পরিবেশে পুনঃনির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেননি, যেখানে ভাইরালতা এবং ভাইবগুলি সাধারণত তথ্যের নিরপেক্ষ পাঠকে ছাড়িয়ে যায়।

এর সাথে যোগ করুন যে তরুণ ভোটাররা ইস্রায়েলের প্রতি তার সমর্থনের জন্য মিঃ বিডেনের কাছ থেকে ক্রমশ বিচ্ছিন্ন হয়ে পড়ছে, সেইসাথে হোয়াইট হাউসের আলোচকরা বর্তমানে তহবিলের বিনিময়ে ইউএস-মেক্সিকো সীমান্তে আশ্রয়ের উপর কিছু ধরণের নিষেধাজ্ঞা আরোপ করার কথা বিবেচনা করছে এমন খবর জন্য আলোচনা হয়. রাশিয়ার বিরোধিতা করে ইউক্রেনের প্রতিরক্ষায় নিক্ষেপ করুন, এবং আপনার কাছে একটি জেনারেশন জেড ব্যাকল্যাশের একটি রেসিপি রয়েছে যা মিঃ ট্রাম্প বছরের জন্য এই তরুণ ভোটারদের বিচ্ছিন্ন করতে পারে।

Leave A Reply