আইসিসির সেরা দলে 4 ভারতীয় খেলোয়াড় অন্তর্ভুক্ত (ছবি-এএফপি)

যদিও ভারতীয় ক্রিকেট দল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে, তাতে কোনো সন্দেহ নেই যে পুরো টুর্নামেন্টে এর খেলোয়াড়রা দুর্দান্ত পারফর্ম করেছে। এই দুর্দান্ত পারফরম্যান্সের পরে, আইসিসি তাদের খেলোয়াড়দের একটি বড় এবং অমূল্য উপহার দিয়েছে। সোমবার আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা দল ঘোষণা করেছে, যাতে মোট ১২ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। ভারতের চারজন খেলোয়াড়কে এই দলে জায়গা দেওয়া হয়েছে।

আইসিসির সেরা দলে অন্তর্ভুক্ত ৪ জন খেলোয়াড়

টিম ইন্ডিয়ার অধিনায়ক উদয় সাহারান, অলরাউন্ডার মুশির খান, ব্যাটসম্যান শচীন ধস এবং বাঁহাতি স্পিনার সৌম্য পান্ডে আইসিসির সেরা প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হয়েছেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক হিউ ওয়াগনকে টুর্নামেন্ট দলের অধিনায়ক করা হয়েছে। আমরা আপনাকে বলি যে এই দলটি মিডিয়া, সম্প্রচারক এবং আইসিসি প্রতিনিধিদের একটি প্যানেল দ্বারা নির্বাচিত হয়েছিল। বড় কথা হল এই দলে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে মাত্র ৩ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। এই দলে দক্ষিণ আফ্রিকার দুইজন এবং ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের একজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন।

TWITTER-tweet” data-media-max-width=”560″>

এর নায়ক TWITTER.com/hashtag/U19WorldCup?src=hash&ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>#U19 বিশ্বকাপ 2024 🌟

টুর্নামেন্টের ফাইনালিস্টরা টুর্নামেন্টের দলকে প্রাধান্য দেয় 🔥https://t.co/WqABqdP5HJ

– আইসিসি ক্রিকেট বিশ্বকাপ (@cricketworldcup) TWITTER.com/cricketworldcup/status/1757049668280652029?ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>12 ফেব্রুয়ারি 2024

সর্বোচ্চ রান করেন উদয় সাহারান

এই ইভেন্টের সর্বোচ্চ স্কোরার ছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক উদয় সাহারান। ৭ ইনিংসে ৫৬ এর বেশি গড়ে ৩৯৭ রান করেছেন তিনি। একটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি এসেছে সাহারানের ব্যাট থেকে। মুশির খানও দুর্দান্ত ব্যাটিং করেছেন এবং 60 গড়ে 360 রান করেছেন। দুটি সেঞ্চুরি করেছেন এই খেলোয়াড়। মিডল অর্ডার ব্যাটসম্যান শচীন ধসও 7 ম্যাচে 60 এর বেশি গড়ে 303 রান করেছেন। তার স্ট্রাইক রেটও ছিল ১১৬-এর বেশি। এই টুর্নামেন্টে 300-এর বেশি রান করা কোনো ব্যাটসম্যানের স্ট্রাইক রেট 100-এর বেশি ছিল না। এছাড়া শচীন ধাসাও করেছেন একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি। বোলিংয়ে বিস্ময় দেখালেন সৌম্য পান্ডে। ৭ ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন এই খেলোয়াড়। তার ইকোনমি রেট ওভার প্রতি মাত্র ২.৬৮ রান।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা দল

লুয়ান ডি প্রিটোরিয়াস, হ্যারি ডিক্সন, মুশির খান, হিউ ওয়েবগান, উদয় সাহারান, শচীন ধাস, নাথান এডওয়ার্ডস, ক্যালুম ভিডলার, উবেদ শাহ, কুয়েনা মাফকা, সৌম্য পান্ডে। জেমি ডাঙ্ক (দ্বাদশ ব্যক্তি)

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply