ক্রিস্টাল প্যালেসে চেলসি ৩-১ ব্যবধানে জিতেছে, কনর গ্যালাঘের সেলহার্স্ট পার্কে তার প্রাক্তন দলকে শাস্তি দিয়েছেন।

ক্ষয়প্রাপ্ত হোস্টরা, যারা চিত্তাকর্ষক মাইকেল ওলিস, এবেরেচি ইজে এবং মার্ক গুহিকে হারিয়েছিল, জেফারসন লারমা চিৎকারের মাধ্যমে এগিয়ে নিয়েছিল – তার প্রথম ঈগল গোল।

দ্বিতীয়ার্ধে দেরীতে শুরু করার কিছুক্ষণ পরেই গ্যালাঘের প্রায় সমতা আনেন, 47তম মিনিটে প্রিমিয়ার লিগের মৌসুমে তার প্রথম গোলটি করেন।

ঠিক যেমনটি মনে হচ্ছিল রেলিগেশন-হুমকিতে থাকা স্বাগতিকরা একটি সুবিধা অর্জনের কাছাকাছি, গ্যালাঘের স্বাভাবিক সময়ের স্ট্রোকে তার দ্বিতীয় গোলটি করেন, এনজো ফার্নান্দেজ চেলসিকে সন্ধ্যায় টেবিলের শীর্ষে থাকা নিশ্চিত করার আগে।

প্রতিদ্বন্দ্বী ব্রাইটনের কাছে ৪-১ ব্যবধানে পরাজয়ের পর প্রাসাদ কী ধরনের অভ্যর্থনা পাবে তা অনুমান করা কঠিন ছিল, যার ফলে শেষ গোলে কিছু খেলোয়াড় এবং সমর্থকদের মধ্যে উত্তপ্ত মতবিনিময় হয়েছিল এবং সাম্প্রতিক সপ্তাহগুলিতে প্রতিবাদ ব্যানারগুলি ঘন ঘন দেখা গিয়েছিল।

এবং যদিও তাদের মধ্যে কয়েকজনকে কিক-অফের আগেও স্ট্যান্ডে গালিগালাজ করা হয়েছিল – “সমর্থকরা তাদের উপেক্ষা করেছিল এবং তাদের গ্রহণ করেছিল” – সামগ্রিক মেজাজ সম্ভবত বস রয় হজসনের চেয়ে কম তিক্ত ছিল, যিনি তার সমর্থকদের বলেছিলেন দুর্বল দল সমর্থন, প্রত্যাশিত প্রয়োজন হতে পারে.

জেফারসন লারমা অত্যাশ্চর্য স্ট্রাইক দিয়ে প্যালেসের হয়ে গোলের সূচনা করেন

(গেটি ইমেজ)

তার খেলোয়াড়রা একটি উত্সাহজনক সূচনার সাথে সাড়া দিয়েছিল, যদিও দর্শকরা সিংহভাগ দখল উপভোগ করেছিল, চেলসির চূড়ান্ত তৃতীয় স্থানে প্রতিশ্রুতিশীল ড্রাইভের সাথে আলগা বলে আক্রমণ করেছিল।

প্রাসাদ অর্ধঘণ্টার চিহ্নে লিড নিয়েছিল, এর পরপরই জিন-ফিলিপ মাতেটা স্বাগতিকদের এগিয়ে রাখার একটি সুযোগ মিস করেন যখন লারমা নিজেকে একটি চতুর্দিক থেকে মুক্ত করতে সক্ষম হন এবং ধৈর্য ধরে কয়েক ধাপ এগিয়ে যান। 25 গজ দূর থেকে বল জালে ছুড়ে দেওয়ার আগে।

প্রাক্তন ঈগল ঋণগ্রহীতা গ্যালাঘর, যিনি এই ম্যাচের অক্টোবর 2022 সংস্করণে বিজয়ী গোল করেছিলেন, বিরতির আগে ডিন হেন্ডারসনের বাম পোস্টে চওড়া ফায়ার করেছিলেন, ব্লুজ 420 পাস পূর্ণ করেছিল কিন্তু সঠিক পথে একটি শটও নিবন্ধিত হয়নি।

রেফারি মাইকেল অলিভার টেকনিক্যাল সমস্যার সম্মুখীন হওয়ার পর দ্বিতীয় সেশনের শুরুতে বিলম্ব হয়, স্টেডিয়ামে গান গাওয়া এবং হাসির পাশাপাশি বব মার্লির ‘থ্রি লিটল বার্ডস (এভরিথিংস গননা বি অলরাইট)’ বাজানো দৃশ্যত বন্ধ হয়ে যায়।

এটি একটি বিদ্রূপাত্মক উপলক্ষ হিসাবে প্রমাণিত হয়েছিল যখন 47তম মিনিটে গ্যালাঘার সাইড-ফুটে বল মালো গুস্টোকে হেন্ডারসনকে পাশ কাটিয়ে চলে যান এবং অ্যাওয়ে এন্ডে অবিলম্বে হোম অ্যাসিস্ট দিয়ে বিখ্যাত রেগে কোরাসের নিজস্ব সংস্করণের সাথে একটি উত্তেজনাপূর্ণ “চেলসি” টনটন করা শুরু করে।

কনর গ্যালাঘর রিস্টার্টের কিছুক্ষণ পরেই সমতা আনেন এবং তারপর দেরিতে গোল করে তার পুরানো সদস্যপদ হারান

(রয়টার্সের মাধ্যমে অ্যাকশন ইমেজ)

যদিও দ্বিতীয়ার্ধে একটি প্রাণবন্ত এবং আরও সুশৃঙ্খল ব্লুজ দল আবির্ভূত হয়েছিল, তবে স্বাগতিকদের সুযোগ কম ছিল। থিয়াগো সিলভা মাতেতাকে অস্বীকার করেছেন এবং ড্যানিয়েল মুনোজ তার প্রথম হোম শুরুতে গোলরক্ষক জোর্দজে পেট্রোভিককে ভাল কোণ থেকে পরীক্ষা করেছেন।

বেন চিলওয়েল আতঙ্কিত হয়ে ক্রসবারের উপর দিয়ে সুযোগ নষ্ট করে, চেলসি চাপ প্রয়োগ করা অব্যাহত থাকায় হেন্ডারসনকে পাউন্স করার জন্য যথেষ্ট কাছাকাছি এসেছিলেন।

স্বাভাবিক সময় মাত্র 15 মিনিটের কম বাকি থাকতে, ম্যাথিয়াস ফ্রাঙ্কা পেট্রোভিককে ডাইভিং সেভ করতে বাধ্য করেন, কোল পামারকে হেন্ডারসন দ্রুত অস্বীকার করার আগে।

প্যালেস চেলসির আরেকটি সেট পিস থেকে বেঁচে যায় এবং, 10 মিনিটেরও কম সময় বাকি থাকতে, রাহিম স্টার্লিং পামারের ক্রস থেকে প্রায় একটি বিপজ্জনক সুযোগ তৈরি করে ভিড়ের মধ্যে যেতে সক্ষম হন।

উভয় পক্ষই আরও বেশি চাপ দেয় এবং, যেমন মনে হচ্ছিল প্যালেস একটি গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থির হয়ে গেছে, পামার গ্যালাঘেরকে বেছে নেন, যিনি হোমে সহায়তা করার জন্য একটি দেজা-ভু সেকেন্ডে, উনিশতম মিনিটে চেলসিকে এগিয়ে দেন। লিড দেন।

ফার্নান্দেজ উপরের বাম কোণে ফায়ার করার আগে তার সময় নিলে অতিরিক্ত সময়ে দেরিতে ঈগলসের উত্তরের যে কোনও আশা ভেঙ্গে যায়। পামার আবার তার সাহায্য প্রস্তাব.

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply