ধীরাজ সাহু: গত 72 ঘন্টা ধরে, ঝাড়খণ্ডের রাজ্যসভার কংগ্রেস সদস্য ধীরাজ প্রসাদ সাহু তার বাড়িতে এবং অফিসে আয়কর দফতরের অভিযানের লক্ষ্যবস্তু হয়েছেন। এই সময়ের মধ্যে 300 কোটি টাকার বেশি নগদ উদ্ধার করা হয়েছে। গণনার সময় উদ্ধারকৃত নগদ অর্থ গণনার জন্য আনা যন্ত্রপাতি নষ্ট হয়ে যায়।

নতুন যন্ত্রপাতি অর্ডার করা

নতুন যন্ত্রপাতির অর্ডার দিলেই বিভাগ গণনা শুরু করতে পারে। এমনকি বুধবার প্রথম দিনে, 150 কোটি টাকা গণনা করার পরেও মেশিনে ত্রুটির কারণে গণনা প্রক্রিয়া ব্যাহত হয়। আয়কর বিভাগ এখন ত্রিশটি মেশিন বসিয়েছে। সম্বলপুরের এসবিআইয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তার মতে, আয়কর কর্মকর্তাদের অনুরোধে সম্বলপুর এবং বালাঙ্গিরের এসবিআই শাখায় নোটগুলো গণনা করা হচ্ছে। শনিবারও চলছে নোট গণনার প্রক্রিয়া।

যন্ত্রপাতি অর্ডারের পর গণনা শুরু হবে

নতুন যন্ত্রপাতির অর্ডার দিলেই বিভাগ গণনা শুরু করতে পারে। এমনকি বুধবার প্রথম দিনে, 150 কোটি টাকা গণনা করার পরেও মেশিনে ত্রুটির কারণে গণনা প্রক্রিয়া ব্যাহত হয়। আয়কর বিভাগ এখন ত্রিশটি মেশিন বসিয়েছে। সম্বলপুরের এসবিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন যে আয়কর আধিকারিকদের অনুরোধে বালাঙ্গির এবং সম্বলপুরে নোটগুলি গণনা করা হচ্ছে। ওড়িশার প্রাক্তন আইটি কমিশনার শরৎ চন্দ্র দাস অনুমান করেছেন যে এটি ওড়িশার ইতিহাসে আয়কর বিভাগের সবচেয়ে বড় নগদ বাজেয়াপ্ত হতে পারে।

আয়কর অভিযানে ১৫৬টি ব্যাগ পাওয়া গেছে

শুক্রবার বালাঙ্গির জেলার সুদাপাদায় একটি স্পিরিট কোম্পানির ম্যানেজারের বাড়িতে অভিযানের সময়, আয়কর দল নগদ ভর্তি 156 ব্যাগ খুঁজে পায়। এই পরিমাণ 100 কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। আয়কর বিভাগের কর্মকর্তারা বুধ ও বৃহস্পতিবার বলদেব সাহু অ্যান্ড গ্রুপ অফ কোম্পানিজের বালাঙ্গির অফিসে অভিযানের সময় আলমারিতে লক করা 200 কোটি টাকার বেশি নগদ বাজেয়াপ্ত করেছে।

আয়কর দফতর ওড়িশার অনেক জায়গায় হানা দিয়েছে

ওডিশায় আয়কর বিভাগের দলটি রানি সতী রাইস মিল, বৌধ-এ কোম্পানির কারখানা এবং অফিস, কোম্পানির কিছু কর্মকর্তার বাড়ি এবং ভুবনেশ্বরের পালাসাপল্লীতে বৌধ ডিস্টিলারি প্রাইভেট লিমিটেডের কর্পোরেট অফিসেও তল্লাশি চালায়। সম্বলপুরের গ্রুপ অফ কোম্পানি লিমিটেডের অফিস এবং ধনুপালিতে বলদেব সাহু কান্ট্রি স্পিরিটস ফ্যাক্টরি থেকেও মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়া হয়েছে।

কংগ্রেস নেতার বাড়িতে অভিযান চালিয়ে 300 কোটি টাকা উদ্ধারের পর বিরোধীদের উপহাস করেছেন মোদি

ঝাড়খণ্ডের কংগ্রেস রাজ্যসভার সদস্য ধীরাজ সাহুর বাড়িতে আয়কর বিভাগ অভিযান চালিয়ে প্রায় 300 কোটি টাকা উদ্ধার করার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী দলকে কটাক্ষ করেছেন। তিনি বলেছেন, যখন নেতারা দুর্নীতির বিরুদ্ধে কথা বলেন, তখন এটাই আসল চুক্তি। জনসাধারণের কাছ থেকে নেওয়া প্রতিটি পয়সা তাকে ফেরত দিতে হবে এবং নেওয়া টাকার পুরো হিসাব দিতে হবে বলেও স্পষ্ট করে দেওয়া হয়েছিল। এটাকে মোদীর আশ্বাস বলে অভিহিত করা হয়েছে।

কংগ্রেস নেতার আস্তানায় নগদ লুকিয়ে রাখলেন প্রধানমন্ত্রী মোদী

ধীরজ সাহুর আস্তানা থেকে পাওয়া নগদ টাকার ছবি সহ প্রধানমন্ত্রী টুইটারে প্রতিবেদনটি শেয়ার করেছেন। প্রধানমন্ত্রী লিখেছেন, “দেশবাসীর উচিত এই মুদ্রার স্তূপের দিকে নজর দেওয়া এবং তারপরে তাদের নেতাদের সততার উপর বক্তৃতা শোনা…” হাস্যকর ইমোজির পরে, প্রধানমন্ত্রী আবারও ঘোষণা করলেন, “জনগণের কাছ থেকে কী লুট করা হয়েছে? ., এর প্রতিটি পয়সা ফেরত দিতে হবে।” এটা মোদির আশ্বাস।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক, ইনস্টাগ্রামে আমাদের অনুসরণ করুন, এবং TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার,

Leave A Reply