আবহাওয়ার আপডেট: কেরালা এবং মাহে বিচ্ছিন্ন জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কেরালা, মাহে এবং লাক্ষাদ্বীপের বিচ্ছিন্ন জায়গায় বজ্রঝড়, বজ্রপাত এবং দমকা হাওয়া (30 থেকে 40 কিমি প্রতি ঘণ্টার মধ্যে দমকা হাওয়া) খুব সম্ভবত। তামিলনাড়ু, পুদুচেরি এবং কারাইকালের বিচ্ছিন্ন জায়গায় বজ্রপাত হতে পারে। দক্ষিণ-পশ্চিম আরব সাগরে, ঝড়ো আবহাওয়া বিরাজ করছে যেখানে বাতাসের গতিবেগ ঘণ্টায় ৫৫ কিমি এবং দমকা হাওয়া ৪০-৪৫ কিমি ঘণ্টা। জেলেদের এই এলাকাগুলি এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।

এসব এলাকায় তুষারপাত ও ঘন কুয়াশা

উপদ্বীপ ভারতের কিছু এলাকায় বিচ্ছিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের প্রত্যাশিত। সমগ্র পশ্চিম হিমালয় অঞ্চলে বিক্ষিপ্ত হালকা তুষারপাত বা বৃষ্টির প্রত্যাশিত৷ দেশের বাকি অংশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 7 ডিসেম্বর, সকালে পাঞ্জাব এবং হরিয়ানা-চণ্ডীগড়ের কিছু বিচ্ছিন্ন এলাকায় ঘন কুয়াশা পড়তে পারে।

অবিরাম বৃষ্টির কারণে, ওড়িশার ক্ষেত প্লাবিত হয়েছে, নেতিবাচকভাবে কৃষকদের প্রভাবিত করছে এবং দক্ষিণ ওড়িশার কিছু এলাকায় ফসল কাটার জন্য প্রস্তুত ধানের ফসলের ক্ষতি হতে পারে। কৃষকদের ইতিমধ্যেই রাজ্য প্রশাসন তাদের ফসল কাটার জন্য নিরাপদ জায়গায় সরানোর পরামর্শ দিয়েছে।

আবহাওয়ার আপডেট: কিছু প্রধান শহরের তাপমাত্রা

শহরগুলোর নাম তাপমাত্রা
বেঙ্গালুরু 21.8°C
চেন্নাই 26.4°C
হায়দ্রাবাদ 22.2°C
কলকাতা 24.2°C
আহমেদাবাদ 21.8°C
পুনে 22.2°C
দিল্লী 15.4°C
মুম্বাই 28°C

আবহাওয়ার পূর্বাভাস দেখতে আপনি এখানে কিছু অ্যাপ ডাউনলোড করতে পারেন

AccuWeather, 1Weather, Weather & Clock Widget, GO Weather, WeatherBug, Mausam, Weather Channel এবং YoWindow হল এমন অ্যাপ যা আপনি আপনার এলাকার সাম্প্রতিক আবহাওয়ার আপডেট দেখতে ডাউনলোড করতে পারেন। আবহাওয়া আইএমডি চালু করেছে।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং Facebook, Instagram ইত্যাদিতে আমাদের অনুসরণ করুন। TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

Leave A Reply