ইলন মাস্ক xAI-তে $500 মিলিয়ন বিনিয়োগের প্রতিবেদন অস্বীকার করেছেন। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে কোম্পানিটির মূল্য $15 থেকে $20 বিলিয়নের মধ্যে ছিল। মাস্ক এই তথ্যকে “ভুয়া খবর” বলে অভিহিত করেছেন।

দুই দিন আগে, ব্লুমবার্গের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে এলন মাস্কের কৃত্রিম বুদ্ধিমত্তা সংস্থা xAI $ 500 মিলিয়নের বিনিয়োগ সুরক্ষিত করেছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে xAI $15 বিলিয়ন থেকে $20 বিলিয়নের মধ্যে মূল্যায়ন নিয়ে আলোচনা করছে, যদিও আগামী সপ্তাহগুলিতে শর্তগুলি এখনও পরিবর্তিত হতে পারে। তবে মাস্ক এই তথ্যকে ‘ভুয়া খবর’ আখ্যা দিয়ে বলেছেন যে এটি মিথ্যা।

এই নিবন্ধে আপনি পাবেন:

ইলন মাস্কের প্রতিক্রিয়া

এক্স নিউজ ডেইলির একটি টুইটের প্রতিক্রিয়ায়, যা XAI-এর কথিত তহবিলের খবর ভাগ করেছে, ইলন মাস্ক বলেছেন যে এটি ব্লুমবার্গের “ভুয়া খবর”।

এলন মাস্ক গুজব অস্বীকার করেছেন: xAI $500 মিলিয়ন বিনিয়োগ পেয়েছে!  দুই

XAI অর্থায়নের উদ্দেশ্য

xAI হল এলন মাস্ক দ্বারা প্রতিষ্ঠিত একটি কৃত্রিম বুদ্ধিমত্তা কোম্পানি, যার লক্ষ্য বিশ্বাসযোগ্য পাঠ্য এবং চিত্র তৈরি করতে সক্ষম জেনারেটিভ এআই পণ্যগুলি বিকাশ করা। AI টুলটি সাধারণ সিগন্যাল থেকেও অডিও তৈরি করতে পারবে। xAI ইতিমধ্যেই বিনিয়োগকারীদের কাছ থেকে কিছু অর্থ সংগ্রহ করেছে এবং ইক্যুইটি অর্থায়নে মোট $1 বিলিয়ন খুঁজছে। কোম্পানিটি ইউনাইটেড স্টেটস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে একটি ইক্যুইটি অফারে বিলিয়ন ডলার সংগ্রহের জন্য একটি আবেদন দাখিল করেছে।

এলন মাস্ক গুজব অস্বীকার করেছেন: xAI $500 মিলিয়ন বিনিয়োগ পেয়েছে!  3

গত বছরের ডিসেম্বরে, xAI মার্কিন সিকিউরিটিজ নিয়ন্ত্রকের কাছে নথি দাখিল করে এবং বিলিয়ন ডলার ইক্যুইটি ফাইন্যান্সিং বাড়ানোর পরিকল্পনা করেছিল। 5 ডিসেম্বর তারিখের নথি অনুসারে, কোম্পানি ইতিমধ্যেই ইক্যুইটি অর্থায়নের মাধ্যমে $134.7 মিলিয়ন বা মোট $1 বিলিয়ন সংগ্রহ করেছে। কস্তুরী নিরাপদ কৃত্রিম বুদ্ধিমত্তা তৈরির তার পরিকল্পনা সম্পর্কে সোচ্চার হয়েছেন। তিনি একটি প্রোগ্রামে বলেন TWITTER.com/bongduniaPT” target=”_blank”>টুইটার এই বছরের শুরুর দিকে এটি অনুমান করা হয়েছিল যে xAI সরাসরি এআইতে নীতিশাস্ত্র প্রোগ্রাম করবে না, বরং একটি “অত্যন্ত কৌতূহলী” এআই তৈরি করার চেষ্টা করবে। xAI এর কৃত্রিম বুদ্ধিমত্তার পণ্যটির নাম Grok। মুস্ক বিশ্বাস করেন যে Grok এবং OpenAI এর ChatGPT, Google এর Bard এবং Microsoft এর Bing চ্যাটের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হল Grok এর রসবোধ। যাইহোক, মাস্ক গত বছরের ডিসেম্বরে টুইট করেছিলেন যে তার সংস্থা তহবিল সংগ্রহ করছে না।

উপসংহার

এলন মাস্ক তার কৃত্রিম বুদ্ধিমত্তা কোম্পানি, xAI, অর্থায়নে $ 500 মিলিয়ন সুরক্ষিত করেছে এমন প্রতিবেদন অস্বীকার করেছেন। প্রতিবেদনে বলা হয়েছে যে xAI $15 বিলিয়ন থেকে $20 বিলিয়নের মধ্যে মূল্যায়ন নিয়ে আলোচনা করছে। তবে, মাস্ক রিপোর্টগুলিকে “ভুয়া খবর” বলে অভিহিত করেছেন এবং দাবি করেছেন যে তারা মিথ্যা। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর যদি এটি ভুয়া হয়, তবে এটি ভুয়া খবর। একটি ভাল দৃষ্টিকোণ প্রদান করতে পারে যে অন্য কোন সরকারী উত্স আছে.

উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply