বিরাট না থাকলে কি জিতবে না টিম ইন্ডিয়া? (পিসি-এএফপি)

রাজকোটে জয়ের প্রস্তুতি শুরু করেছে ভারতীয় ক্রিকেট দল। রোহিত শর্মার নেতৃত্বে জোরেশোরে অনুশীলন করেছে টিম ইন্ডিয়া। জানিয়ে রাখি ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট শুরু হবে ১৫ ফেব্রুয়ারি থেকে। এই ম্যাচটি খুবই আকর্ষণীয় হতে চলেছে কারণ সিরিজটি 1-1-এ সমতায় রয়েছে। তবে রাজকোট টেস্টের আগে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটাররা অদ্ভুত বক্তব্য দিতে শুরু করেছেন। প্রাক্তন ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড বিশ্বাস করেন যে এখন শুধুমাত্র ইংল্যান্ড দলই টেস্ট সিরিজ জিতবে কারণ বিরাট কোহলি পুরো সিরিজের বাইরে।

ব্রড পিটিআইকে বলেছেন যে বিরাট তার আবেগ, আগ্রাসন এবং দুর্দান্ত খেলা দিয়ে যে কোনও ম্যাচকে দুর্দান্ত করে তোলে। দর্শকরা তার খেলা দেখতে চায়, কিন্তু তার অনুপস্থিতি ভারতীয় দলকে বড় ধাক্কা দিয়েছে এবং ইংল্যান্ড দলের কাছে এখন সিরিজ জয়ের ভালো সুযোগ রয়েছে। তবে ব্রডও মনে করেন বিরাটের অনুপস্থিতি ভারত-ইংল্যান্ড সিরিজের জন্য ভালো হবে না।

বিরাট না থাকলে কি দল জিতবে না?

স্টুয়ার্ট ব্রড ঠিকই বলেছেন যে বিরাট কোহলির অনুপস্থিতি টিম ইন্ডিয়ার জন্য একটি ধাক্কা খেয়েছে, কিন্তু এটা একটু আশ্চর্যজনক যে এখন ইংল্যান্ডের টেস্ট সিরিজ জেতার ভালো সুযোগ রয়েছে। ইংল্যান্ড দল হায়দরাবাদ টেস্টে রোমাঞ্চকর জয় নথিভুক্ত করেছে কিন্তু বিশাখাপত্তনমে ভারত আধিপত্য বিস্তার করেছে। এই ম্যাচে বিরাট কোহলিও ছিলেন না, যদিও টিম ইন্ডিয়া সহজেই ম্যাচ জিতেছে। বিরাট কোহলি দলে না থাকলেও তার অভাব মেটাতে ভালো ব্যাটসম্যান রয়েছে ভারতের কাছে। এখন কেএল রাহুল এবং জাদেজাও ফিরে এসেছেন, তাই টিম ইন্ডিয়াকে অবমূল্যায়ন করা একটি বড় ভুল হবে।

যশস্বী-গিলেরও কমনীয়তা রয়েছে

দুর্দান্ত ফর্মে আছেন যশস্বী জয়সওয়াল। 24 বছর বয়সী এই ব্যাটসম্যান বিশাখাপত্তনমে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেছিলেন। একই সঙ্গে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করে ফর্মে ফেরার প্রমাণও দিয়েছেন শুভমান গিল। এখন ভারতীয় ব্যাটসম্যানদের আটকানো ইংল্যান্ডের বোলারদের জন্য বড় চ্যালেঞ্জ হবে।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply