আবহাওয়ার আপডেট: কেরালা এবং মাহে বিচ্ছিন্ন জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কেরালা এবং মাহেতে বজ্রবিদ্যুৎ এবং দমকা হাওয়া (30-40 কিমি/ঘন্টা) সহ বজ্রঝড় এবং তামিলনাড়ু, পুদুচেরি এবং কারাইকালের বিচ্ছিন্ন জায়গায় বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর মধ্যপ্রদেশ, আসাম, মেঘালয়, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ এবং সিকিমের বিচ্ছিন্ন এলাকায় ঘন কুয়াশা সবচেয়ে বেশি পরিলক্ষিত হতে পারে। ঘূর্ণিঝড় আবহাওয়া দক্ষিণ-পূর্ব আরব সাগর, প্রতিবেশী লাক্ষাদ্বীপ এবং মালদ্বীপ এলাকায় বিরাজ করবে এবং বাতাসের গতিবেগ 40 থেকে 45 কিলোমিটার প্রতি ঘণ্টায় দমকা হয়ে 55 কিলোমিটারে পৌঁছাবে। জেলেদের এই এলাকাগুলি এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।

জেনে নিন দিল্লির দূষণের অবস্থা

ভারতের দশটি সবচেয়ে দূষিত শহরের তালিকার তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। গত কয়েক সপ্তাহ ধরে, দিল্লির বাতাসের গুণমান “গুরুতর” থেকে “খুব খারাপ” পর্যন্ত। ৩ ডিসেম্বর বৃষ্টির পর বাতাসের মান উন্নত হয়। আজ দিল্লির অনেক জায়গায় বায়ু মানের রেটিং “খুব খারাপ” এবং “দরিদ্র” ছিল, কিন্তু কোনও জায়গাই “গুরুতর” রেটিং পায়নি। সর্বনিম্ন বায়ুর গুণমান জাহাঙ্গীরপুরীতে রেকর্ড করা হয়েছিল, যেখানে AQI ছিল 334। দিল্লির আয়া নগর অবস্থানে বায়ুর গুণমান ছিল সর্বোত্তম, যেখানে AQI ছিল 176 বা সামগ্রিকভাবে “মধ্যম”।

আবহাওয়ার আপডেট: বৃষ্টি এবং ঘন কুয়াশার সতর্কতা সম্পর্কে জানুন

আগামী তিন থেকে চার দিনের মধ্যে, তামিলনাড়ু, পুদুচেরি এবং কারাইকালের পাশাপাশি কেরালা এবং মাহে বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি, বিচ্ছিন্ন বজ্রঝড়, বজ্রপাত এবং দমকা হাওয়া হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও 9 এবং 10 ডিসেম্বর তামিলনাড়ু এবং কেরালায় বিক্ষিপ্ত, তীব্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 9 ডিসেম্বর কেরালা এবং মাহেতে বিক্ষিপ্ত, অত্যন্ত ভারী বৃষ্টিপাত হতে পারে। 12 ডিসেম্বর উপ-হিমালয় অঞ্চলে সিকিম এবং পশ্চিমবঙ্গেও বিক্ষিপ্ত শিলাবৃষ্টি হতে পারে। 10 এবং 11 ডিসেম্বর সকালের সময়, উত্তর মধ্যপ্রদেশ, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম এবং মেঘালয়ের বিচ্ছিন্ন অঞ্চলগুলিতে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার আপডেট: কিছু প্রধান শহরের তাপমাত্রা

শহরগুলোর নাম তাপমাত্রা
বেঙ্গালুরু 23.4°C
চেন্নাই 26.6°C
হায়দ্রাবাদ 24°C
কলকাতা 20°C
আহমেদাবাদ 21.6°C
পুনে 21.6°C
দিল্লী 14.4°C
মুম্বাই 27.6°C

আবহাওয়ার পূর্বাভাস দেখতে আপনি এখানে কিছু অ্যাপ ডাউনলোড করতে পারেন

AccuWeather, 1Weather, Weather & Clock Widget, GO Weather, WeatherBug, Mausam, Weather Channel এবং YoWindow হল এমন অ্যাপ্লিকেশন যা আপনি আপনার এলাকার সাম্প্রতিক আবহাওয়ার আপডেট দেখতে ডাউনলোড করতে পারেন। আবহাওয়া আইএমডি চালু করেছে।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং Facebook, Instagram ইত্যাদিতে আমাদের অনুসরণ করুন। TWITTER.com/bongdunia?s=08″ data-wpel-link=”external”>টুইটার

Leave A Reply